সন্ত্রাসকে উৎসাহিত করছেন বান কি মুন: ইসরায়েল
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

সন্ত্রাসকে উৎসাহিত করছেন বান কি মুন: ইসরায়েল

জাতিসংঘের মহাসচিব বান কি মুন ‘সন্ত্রাসকে উৎসাহিত’ করছেন বলে অভিযোগ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

আজ বুধবার বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, সাম্প্রতিক সময়ে জাতিসংঘের মহাসচিব বান কি মুনের কিছু বক্তব্যের পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে এমন অভিযোগ এনেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী।

ফিলিস্তিনিদের প্রসঙ্গে বান কি মুন বলেছিলেন, দখলদারির (ইসরায়েলি) বিরুদ্ধে প্রতিক্রিয়া দেখানোই নিপীড়িত মানুষের প্রকৃতি। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে বক্তব্যে ইসরায়েলিদের ছুরিকাঘাতের শিকার হওয়ার ঘটনার নিন্দা জানিয়েছেন বান কি মুন।

বান কি মুন বলেছিলেন, কিছু ফিলিস্তিনি, বিশেষ করে তরুণদের মধ্যে গভীর বিচ্ছিন্নতা ও হতাশার অনুভূতি থেকে হামলার ঘটনা ঘটছে। অর্ধশতকের দখলদারি ও শান্তি-প্রক্রিয়ায় অচলাবস্থার কারণে ফিলিস্তিনিদের মধ্যে হতাশা বাড়ছে।

জাতিসংঘের মহাসচিব আরও বলেছিলেন, ইসরায়েলি বসতি স্থাপনের প্রকল্প একটি ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার ব্যাপারে তেলআবিবের প্রতিশ্রুতির বিষয়ে সন্দেহ সৃষ্টি করে।

বান কি মুনের ওই বক্তব্যের প্রতিক্রিয়ায় এক বিবৃতিতে নেতানিয়াহু বলেছেন, জাতিসংঘ মহাসচিবের মন্তব্য সন্ত্রাসকে উৎসাহিত করে।

গত অক্টোবর থেকে এ পর্যন্ত ১৫৫ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। ইসরায়েলি নিহত হয়েছে ২৮ জন।

এই বিভাগের আরো সংবাদ