দরপতন অব্যাহত ডিএসইতে
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

দরপতন অব্যাহত ডিএসইতে

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মঙ্গলবারও অব্যাহত রয়েছে দরপতন। অর্থাৎ টানা কয়েকদিন ধরে দরপতনে লেনদেন হয়েছে ডিএসইে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন মিশ্র প্রবণতায় লেনদেন হয়েছে। এছাড়া দুই বাজারেই লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

dse


ডিএসইতে পতনে লেনদেন

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৫ কোটি ৬১ লাখ টাকা। যা আগের দিনের তুলনায়  ৬৯ কোটি ৬১ লাখ টাকা বা ১৩ দশমিক ৫১ শতাংশ কম। আগের দিন এ বাজারে ৫১৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১০ পয়েন্ট কমে ৪ হাজার ৬১০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১৪ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৬ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ, অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এমারেল্ড অয়েল, সাইফ পাওয়ারটেক, আইটিসি, আল-আরাফাহ ইসলামি ব্যাংক, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, বেক্সিমকো ফার্মা, ইফাদ অটোস এবং বিডি থাই।

মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৮৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৩টি কোম্পানির, দর কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ