মানুষের জীবনের চেয়েও কি ক্ষমতা বড়: ইলিয়াস কাঞ্চন

Ilias kanchan

Ilias kanchanমানুষের জীবনের চেয়ে ক্ষমতা বড় কি না এমন প্রশ্ন রাখেন ‘নিরাপদ সড়ক চাই’ এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) আয়োজিত ‘দেশের বিদ্যমান পরিস্থিতি থেকে শান্তিপূর্ণ উত্তরণের উপায়’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, রাজনীতিবিদরা রাজনীতি করেন মানুষের জন্য। তাহলে সাধারণ মানুষ কেন আগুনে পুড়ে মরবে? যে সড়ক নিয়ে নিসচা কাজ করছে সেই সড়ক এবং চালকরা আজ বিপদের সম্মুখীন বলে তারা এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন।

তিনি বলেন, জ্বালাও-পোড়াও, ধুমধাম ককটেল নিক্ষেপ, আগুনে ঝলসানো লাশ, এসবের নাম কী রাজনীতি? দেশের চলমান অস্থির রাজনীতির কাছে আজ মানুষের কোনো নিরাপত্তা নেই। বিদ্যমান রাজনীতি জনগণের স্বার্থ রক্ষায় সম্পূর্ণ ব্যর্থ। এ অবস্থা থেকে মুক্তির জন্য সবাইকে এক সাথে কাজ করতে হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

নির্বাচন সামনে রেখে দেশের পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে মন্তব্য করে এ অভিনেতা বলেন, দেশজুড়ে এখন এক ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে। বিভিন্ন সময় দুই পক্ষকে সংলাপের আহ্বান জানানো হলেও উভয় পক্ষ নিজ নিজ অবস্থানে এখনো অনড় রয়েছেন।

এ সময় তিনি ‘নিরাপদ সড়ক চাই’ এর পক্ষ থেকে ৬ ডিসেম্বর, শুক্রবার দেশবাসীকে ‘প্রার্থনা দিবস’ হিসেবে পালন করার অনুরোধ জানান।

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘দেশের বিরাজমান পরিস্থিতি থেকে শান্তিপূর্ণ উত্তরণের জন্য সকল ধর্মাবলম্বীরা যার যার ধর্মানুযায়ী প্রার্থনা করবেন। কারণ সামনে ভয়াবহ পরিস্থিতি অপেক্ষা করছে।

সম্মেলনে উপস্থিত ছিলেন ‘নিরাপদ সড়ক চাই’ এর ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসানুল কামাল, মহাসচিব শামীম আলম দীপেন, যুগ্ম-মহাসচিব গনি মিয়া লায়নসহ আরও অনেকে।

জেইউ/এএস