ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে সাকিব
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে সাকিব

আইসিসির ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তৃতীয় স্থান থেকে এক ধাপ এগিয়ে এ স্থানে উঠলেন তিনি।

সাকিব আল হাসান। ছবি সংগৃহীত

সাকিব আল হাসান। ছবি সংগৃহীত

সর্বশেষ প্রকাশিত আইসিসি ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে তৃতীয় স্থানে নেমে গেছেন এর আগে সবার ওপরে থাকা অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। আর শীর্ষস্থানে উঠে এসেছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। অর্থাৎ সাকিবের সামনে শুধুই রয়েছেন বোল্ট।

এক ধাপ এগিয়ে শীর্ষস্থানে উঠেছেন বোল্ট। তার রেটিং পয়েন্ট ৭০৬। শীর্ষস্থানে থেকেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করেছেন বোল্ট।

সাকিবের রেটিং পয়েন্ট ৬৯৯, যা বোল্টের চেয়ে মাত্র ৭ পয়েন্ট কম।

সাকিব সর্বশেষ ওয়ানডে খেলেন গত নভেম্বরে। আগামী বেশ কিছু দিনের মধ্যে বাংলাদেশের কোনও ওয়ানডে খেলা না থাকায় তার জন্য লম্বা সময় অপেক্ষা করতে হবে তাকে।

চোটের কারণে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ছিলেন না অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার স্টার্ক। এই সিরিজ না খেলায় এই গতি তারকার রেটিং পয়েন্ট কমে গেছে। তার রেটিং পয়েন্ট ৬৯৫। তিনি বর্তমানে সাকিবের পেছনে।

শীর্ষ ১০-এর চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থানে যথাক্রমে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ত্রয়ী ইমরান তাহির, ডেল স্টেইন, মরনে মরকেল। পরের চারটি স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি, পাকিস্তানের সাইদ আজমল, ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ও পাকিস্তানের মোহাম্মদ ইরফান।

এই বিভাগের আরো সংবাদ