তুষার ঝড়ে দেড় লাখের বেশি মানুষ বিদ্যুৎহীন
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

তুষার ঝড়ে দেড় লাখের বেশি মানুষ বিদ্যুৎহীন

ভয়াবহ তুষার ঝড়ের তোপে যুক্তরাষ্ট্রে দেড় লাখের বেশি মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে। ধারণা করা হচ্ছে, ৯০ বছরের মধ্যে এ ঝড়ই সবচেয়ে তীব্রতর। ঝড়ের কারণে এ পর্যন্ত আটজন মৃত্যুবরণ করেছেন।

storm

মার্কিন গণমাধ্যম সুত্রে জানা গেছে, দেশটির ২০টি রাজ্যের অন্তত সাড়ে আট কোটি মানুষ এ ঝড়ের কবলে পড়েছেন। ৬০ থেকে ৬৫ মাইল বেগে তুষারঝড়ের আশংকায় মেরিল্যান্ড, নর্থ ক্যারোলাইনা, ভার্জিনিয়া ও পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে। ওয়াশিংটন ডিসি, ফিলাডেলফিয়া এবং নিউ ইয়র্ক অঞ্চলে বিশেষ সতর্কাবস্থা অবলম্বনের ঘোষণা দেওয়া হয়েছে।

storm

বিদুৎ সরবরাহকারী প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, এ দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে অন্তত ১ লাখ ৬০ হাজার মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

storm

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বাল্টিমোর এবং ওয়াশিংটন ডিসি রেকর্ড ৩০ ইঞ্চি বরফে ঢেকে যেতে পারে। এর আগে ১৯২২ সালে ওয়াশিংটন ডিসিতে সর্বোচ্চ ২৮ ইঞ্চি বরফ জমেছিল।

storm

বিরূপ আবহাওয়ার কারণে ইতোমধ্যে শুক্রবার ও শনিবার ৬ হাজার ৩০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া শুক্রবার বিলম্বিত হয়েছে ৭ হাজার ফ্লাইট।

এ তুষার ঝড় সম্পর্কে মেরিল্যান্ডের গভর্নর ল্যারি হগ্যান বলেন, ৯০ বছরের মধ্যে এমন প্রাকৃতিক দুর্যোগ এ এলাকার মানুষ দেখেনি। ১৯২২ সালের পর এটি হচ্ছে সবচেয়ে মারাত্মক তুষারঝড়।

storm

এই বিভাগের আরো সংবাদ