রাব্বীর মামলা নেওয়ার আদেশ স্থগিত
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

রাব্বীর মামলা নেওয়ার আদেশ স্থগিত

বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বীকে পুলিশের নির্যাতনের ঘটনায় মামলা নেওয়ার নির্দেশ দিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে দিয়েছে সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বি

বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বি

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি শেষে আজ বৃহস্পতিবার চেম্বার বিচারপতি এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আগামী ২৫ জানুয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ আবেদনের ওপর শুনানির দিন ধার্য করা হয়েছে। ওই দিন পর্যন্ত স্থগিতাদেশ বহাল থাকবে।

গোলাম রাব্বীকে নির্যাতনের ঘটনায় সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের উপপরিদর্শক (এসআই) মাসুদ শিকদারের বিরুদ্ধে ১৮ জানুয়ারি মামলা করার নির্দেশ দেন হাইকোর্ট। শুনানির সময় আদালত মন্তব্য করেন, মাসুদ শিকদার ফৌজদারি অপরাধ করেছেন। সাময়িক বরখাস্ত তার জন্য যথেষ্ট নয়, তাকে পুলিশবাহিনী থেকে স্থায়ী বরখাস্ত করা উচিত।

প্রসঙ্গত, গত ৯ জানুয়ারি রাতে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পের কাছে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক গোলাম রাব্বীকে আটক করে মারধর করে পুলিশ। তাকে মাদকসেবী বানানোর ভয় দেখিয়ে এসআই মাসুদ অর্থ আদায়ের চেষ্টা করেন। ১১ জানুয়ারি রাব্বী পুলিশের তেজগাঁও অঞ্চলের উপকমিশনারের কাছে একটি লিখিত অভিযোগ করেন। হাইকোর্ট ওই অভিযোগটিই এজাহার হিসেবে গ্রহণ করতে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছিলেন।

এই বিভাগের আরো সংবাদ