৩১ রানে হারল বাংলাদেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

৩১ রানে হারল বাংলাদেশ

ওয়ালটন টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৩১ রানে হেরেছে বাংলাদেশ। এ জয় দিয়ে সিরিজে টিকে রইল সফরকারীরা। তবে ২-১ ব্যবধানে সিরিজে এখনও এগিয়ে রইল টাইগাররা। আগামী ২২ জানুয়ারী অনুষ্ঠিত হবে চার ম্যাচ টি-২০ সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচ।

আজ বুধবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। এরই সঙ্গে ৩১ রানে পরাজয় ঘটে মাশরাফি বাহিনীর।

সৌম্য সরকার। ছবি সংগৃহীত

সৌম্য সরকার। ছবি সংগৃহীত

১৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ০.৬ ওভারে প্রতিপক্ষ দলের পেসার চিশরোর বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস (১)। এরপর বাংলাদেশের ইনিংসটাকে টেনে তোলার চেষ্টা করেন সৌম্য সরকার ও সাব্বির রহমান। তাদের জুটিটাও জমে ওঠে দারুণ। এমন সময়ে বাংলাদেশ শিবিরে আঘাত হানেন গ্রায়েম ক্রেমার। ৮ম ওভারের শেষ বলে হ্যামিল্টন মাসাকাদজার হাতে ক্যাচ বানিয়ে ড্যাশিং উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকারকে (২৫) সাজঘরে ফেরান তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টাইগাররা।

১১.২ ওভারে সিকান্দার রাজার বলে সিবান্দার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সাব্বির রহমান (৫০)। তার আগে অর্ধশতক তুলে নেন তিনি। ৩২ বলে ৯ চারে এ ইনিংস সাজান তিনি। ১৩.৫ ওভারে সিকান্দার রাজার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন অভিষিক্ত মিডলঅর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন (১৫)।

২৯ রান করার পথে নুরুল হাসানের একটি শট। ছবি সংগৃহীত

২৯ রান করার পথে নুরুল হাসানের একটি শট। ছবি সংগৃহীত

১৪.১ ওভারে গ্রায়েম ক্রেমারের বলে ম্যালকম ওয়ালারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান (৩)। একই ওভারের ৫ম বলে মুতুম্বামির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ (৬)। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৫৬ রানে থামে বাংলাদেশের ইনিংস। ফলে ৩১ রানে পরাজয় ঘটে মাশরাফি বাহিনীর। ৩০ রানে নুরুল হাসান ও ১৯ রানে মুক্তার আলি অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ের হয়ে গ্রায়েম ক্রেমার ৩টি, সিকান্দার রাজা ২টি ও ১টি উইকেট লাভ করেন চিশরো।

এর আগে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করে ম্যালকম ওয়ালার।  মাত্র ২৩ বলে ২ চার আর ৪ ছক্কায় এ ইনিংস সাজান তিনি। উদ্বোধনী ব্যাটসম্যান ভুসি সিবান্দার ব্যাট থেকে আসে ৪৪ রান। ৩৩ বলে ৬ চার ও ১ ছক্কায় এ রান করেন তিনি। শন উইলিয়ামস করে ৩২ রান। এছাড়া ২০ রান করে করেন মাসাকাদজা ও মুতুম্বামি।

বাংলাদেশের হয়ে সাকিব ৩টি, রনি ২টি ও শহীদ নেন ১টি করে উইকেট।

এই বিভাগের আরো সংবাদ