পুঁজিবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

পুঁজিবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন

dse

ডিএসইতে লেনদেন

দেশের দুই বাজারেই আজ বুধবার সূচকের নিম্নমুখী ধারায় লেনদেন শেষ হয়েছে। এইদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লেনদেন হয়েছে ৬৬৯ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৪১ কোটি টাকার শেয়ার। এদিন উভয় বাজারেই লেনদেন কমেছে আগের দিনের তুলনায়। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ ডিএসইতে ৬৬৯ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৫০ কোটি ৭৬ লাখ টাকা বা ৭ দশমিক ০৪ শতাংশ কম। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল ৭২০ কোটি টাকার শেয়ার।

বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬৬৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১২২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৫ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, বেক্সিমকো ফার্মা, অ্যাক্টিভ ফাইন, এমারেল্ড অয়েল, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, স্কয়ার ফার্মা, আইটিসি, বিডি থাই, রিজেন্ট টেক্সটাইলস মিলস এবং জেনারেশন নেক্সড ফ্যাশনস।

এদিন সিএসই সার্বিক সূচক ৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৬৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৬১টি এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ