'গণশুনানির উদ্দেশ্য ধরপাকড় নয়'
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘গণশুনানির উদ্দেশ্য ধরপাকড় নয়’

সারাদেশে আগামী ২৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া দুর্নীতি বিরোধী গণশুনানির উদ্দেশ্য কখনোই ধরপাকড় করা নয় বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ।

রাজধানীর সেগুণবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আজ বুধবার দুপুরে ‘গণশুনানি’ বাস্তবায়নের জন্য নগরব্যাপী প্রচারণার উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

নাসিরউদ্দীন আহমেদ বলেন, দুর্নীতি প্রতিরোধের লক্ষ্যেই আগামী ২৭ জানুয়ারি দেশব্যাপী গণশুনানি কার্যক্রম পরিচালনা করবে দুদক। এই কার্যক্রমের মাধ্যমে জনগণ নাগরিক সনদ অনুযায়ী সেবা পাচ্ছে কি না- তা যাচাই করা হবে।

Dudok

রাজধানীর সেগুণবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আজ বুধবার দুপুরে ‘গণশুনানি’ বাস্তবায়নের জন্য নগরব্যাপী প্রচারাভিযানে অংশ নিয়ে লিফলেট বিলি করছেন দুদক কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ।

তিনি বলেন, রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে গণশুনানির আয়োজন করতে যাচ্ছে দুদক। গণশুনানির উদ্দেশ্য ধরপাকড় করা নয়; বরং আলাপ-আলোচনার মাধ্যমে মানুষের সেবা প্রাপ্তি নিশ্চিত করা। গণশুনানিতে রাজউকের কর্মকাণ্ড সংক্রান্ত অভিযোগগুলো নিরসন করে ভুক্তভোগীরা যাতে উন্নত সেবা পান- সে বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের চেষ্টা করা হবে।

দুদক কমিশনার জানান, রাজউক অফিসে প্লটের অর্থ জমা দেওয়া সত্তেও প্লটের দখল পেতে, ভূমি ছাড়পত্র, নকশা অনুমোদন অথবা নামজারির ক্ষেত্রে কোনো ধরণের হয়রানির শিকার হয়ে থাকলে গণশুনানিতে দালিলিক তথ্যাদিসহ হাজির হতে পারবেন।

এসব কার্যক্রমের মাধ্যমে জনগণকে সচেতন করার মাধ্যমে দেশব্যাপী দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান দুদক কমিশনার।

প্রচারাভিযান উদ্বোধন শেষে গণশুনানির লিফলেট পোস্টার সাধারণ মানুষের মধ্যে বিতরণ করেন ড. নাসিরউদ্দীন আহমেদ। আজ থেকে গণশুনানি বাস্তবায়নের লক্ষ্যে টম টম (ঘোড়ার গাড়ি) নিয়ে সংশ্লিষ্ট এলাকায় মাইকিং, পোস্টার, লিফলেট বিতরণসহ প্রচারণা চালাবে দুদক।

উদ্বোধনী অনুষ্ঠানে কমিশনের সচিব আবু মো. মোস্তফা কামাল, মহাপরিচালক জিয়াউদ্দীন আহমেদ, মহাপরিচালক ড. মো. শামসুল আরেফিন, ঢাকা বিভাগীয় পরিচালক মো. নাসিম আনোয়ার এবং জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমআই/

এই বিভাগের আরো সংবাদ