ডিএসইতে লেনদেন ৭২০ কোটি টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে লেনদেন ৭২০ কোটি টাকা

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

দুই বাজারেই সব ধরনের সূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে। আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭২০ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৪৮ কোটি টাকার। এইদিন দুই বাজারেই গতকালের তুলনায় লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ মঙ্গলবার ডিএসইতে ৭২০ কোটি ৭২ লাখটাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৬১৯ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন। সে হিসেবে শেয়ার লেনদেন বেড়েছে ১০০ কোটি ৯৭ লাখ টাকা বা ১৬ দশমিক ১৯ শতাংশ বেশি।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৯৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৭ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে-  এমারেল্ড অয়েল, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, বিডি থাই অ্যালুমিনিয়াম,  আইটিসি, জিপি, বেক্সিমকো ফার্মা, সি অ্যান্ড এ টেক্সটাইল, কাশেম ড্রাইসেলস এবং ইউনাইটেড এয়ারওয়েজ।

এদিন সিএসই সার্বিক সূচক ৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৬৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১২৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ