সাদ সিকিউরিটিজকে ২ লাখ টাকা জরিমানা
today-news
brac-epl
প্রচ্ছদ » খাত/কোম্পানি পর্যালোচনা

সাদ সিকিউরিটিজকে ২ লাখ টাকা জরিমানা

সাদ সিকিউরিটিজ লিমিটেড কোম্পানিকে সিকিউরিটিজ আইন ভঙ্গের কারণে ২ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সোমবার বিএসইসির ৫৬৪তম সভায় এ জরিমানা করার সিদ্ধান্ত গ্রহীত হয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

bsec

বিএসইসি-লোগো

বিএসইসি সূত্র জানিয়েছে, কমিশনের নির্দেশনার প্রেক্ষিতে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড আনোয়ার গ্যালভানাইজিংয়ের ২০১৩ সালের ৯ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সময়ের অস্বাভাবিক শেয়ার মূল্য বাড়ার প্রেক্ষিতে তদন্ত পরবর্তী দাখিলকৃত প্রতিবেদনে নিম্নেবর্নিত বিষয়গুলো উল্লেখ করা হয়।

আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ার মূল্য অস্বাভাবিক বৃদ্ধির কারণ হিসেবে সাদ সিকিউরিটিজ লিমিটেড কিছু সিকিউরিটিজ আইন লংঘন করার প্রমান পাওয়া যায়। গ্রাহকের কাছ থেকে সাদ সিকিউরিটিজ লিমিটেড  প্রতিনিয়ত ৫ লাখ টাকার উপরে নগদ লেনদেন করে এবং গ্রাহকের হিসাবে শেয়ার ক্রয় করা সত্বেও লেজার এ যথাযথভাবে প্রদশন করতে ব্যর্থ হয়।

উক্ত ঘটনাবলীর প্রেক্ষিতে সাদ সিকিউরিটিজ নিম্ন লিখিত সিকিউরিটিজ আইন ভঙ্গ করেছে-

-সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ  রুলস, ১৯৮৭ এর সেকশন (৮) লংঘন করেছে।

–সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ  রুলস, ১৯৮৭ এর সেকশন (৮)(সিসি) লংঘন করেছে।

–সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক-ডিলার, স্টক-ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর দ্বিতীয় তফসিল এবং আচরণবিধি ১ এর লংঘন করেছে।

উপরে উল্লেখিত সিকিউরিটিজ আইন সমূহ ভঙ্গের কারণে সাদ সিকিউরিটিজ কোম্পানিটিকে ২ লাখ জরিমানা আরোপ করার  সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ