নতুন দরে 'মিলছে না' তেল
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

নতুন দরে ‘মিলছে না’ তেল

পাইকারি বাজারে ভোজ্যতেলের দাম লিটার প্রতি ৫ টাকা কমানো হলেও কমেনি খুচরা বাজারে। রাজধানীর খুচরা বাজারগুলোতে এখনও আগের দামেই বিক্রি হচ্ছে সয়াবিন ও পাম তেল।

সম্প্রতি সচিবালয়ে ভোজ্যতেলের দাম লিটার প্রতি ৫ টাকা কমানোর ঘোষণা দেন বাংলাদেশ ভেজেটেবল অয়েল রিফাইনারস অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ফজলুর রহমান। যা গত শনিবার থেকে খুচরা বাজারে কার্যকর করার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে আজ সোমবারও বাজারে আগের দামে ভোজ্যতেল বিক্রি হতে দেখা যায়।

ভোজ্যতেলের দাম লিটার প্রতি ৫ টাকা কমানোর ঘোষণা দেন।

এদিন রাজধানীর খুচরা বাজার ঘুরে দেখা যায়, লিটার প্রতি খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে ৮৮ থেকে ৯০ টাকায়। এছাড়া ব্র্যান্ডের মধ্যে রুপচাঁদা প্রতি লিটার ১০০ টাকা, তীর ৯৮ টাকা, পুষ্টি ৯৭ টাকা এবং ভিওলা ৯৭ টাকা। এ ছাড়া খোলা পাম তেল ৫৮ থেকে ৬০ টাকা ও সুপার পাম তেল ৬২ থেকে ৬৫ টাকায় বিক্রি হচ্ছে। যা বিক্রি হচ্ছে পূর্বের দামেই।

এ বিষয়ে খুচরা বিক্রেতাদের ভাষ্য, নতুন দরের তেল এখনও বাজারে আসেনি। আগামী সপ্তাহে এ তেল বাজারে আসলে নতুন দাম কার্যকর করা হবে। ভোজ্যতেলের নতুন দাম কার্যকর করার বিষয়ে রাজধানীর শান্তিনগর বাজারে ঢাকা স্টোরের পরিচালক মো. বিপুল হোসেন অর্থসূচককে বলেন, তেলের দাম কমার বিষয়ে কোনো কোম্পানি এখনও নিশ্চিত করেনি। তাই আমরা আগের দামেই বিক্রি করছি।

তিনি বলেন, ভোজ্যতেলের দাম কমার পরে এখনও কোনো তেল আমাদের কাছে আসেনি। তবে আগামী সপ্তাহের মধ্যেই এ তেল খুচরা বাজারে আসবে। তখন নতুন দাম কার্যকর করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে সুপার ভেজেটেবল ওয়েল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের স্বত্তাধিকারী মোস্তফা হায়দার অর্থসূচককে বলেন, পাইকারি বাজারে আমরা দাম কমিয়েছি। এ বিষয়ে ডিলারদের সঙ্গেও সমন্বয় করেছি। তবে খুচরা বাজারের বিষয়ে বলতে পারব না। কেননা, খুচরা বাজারে আমাদের কন্ট্রোল নেই। তবে শিগগির খুচরা বাজারে ভোজ্যতেলের দাম কমানো হবে বলে আশা প্রকাশ করেন তিনি। এ বিষয়ে তদারকি করে ব্যবস্থা নেওয়া উচিত বলেও মনে করেন অনেকে।

অর্থসূচক/এমএইচ

এই বিভাগের আরো সংবাদ