মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা বাড়ছে না
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা বাড়ছে না

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসর নেওয়ার বয়সসীমা বাড়ছে না। আগের মতো ৬০ বছর বয়সেই অবসরে যেতে পারবেন তারা।

আজ সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে মুক্তিযোদ্ধাদের অবসর নেওয়ার বয়সসীমা বাড়ানোর প্রস্তাব নাকচ করে দেওয়া হয়। এর আগে এই প্রস্তাবের বিষয়ে বিস্তারিত পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম।

মন্ত্রিসভার বৈঠকে শেষে মন্ত্রিপরিষদ সচিব বলেন, মুক্তিযোদ্ধাদের চাকরি থেকে অবসর নেওয়ার বয়স পাঁচ বছর বাড়িয়ে ৬৫ করার বিষয়টি মন্ত্রিসভার সিদ্ধান্তের ওপর ছেড়ে দিয়েছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। হাইকোর্ট ও আপিল বিভাগের নির্দেশনার আলোকে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রস্তাবটি (নম্বরপত্র ৩১.১৩.১৬.০০.০০.০০.০০.০২.২০০৬/১২৫) আজ উত্থাপন করে।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের বেশ কয়েকটি রিট ছিল। হাইকোর্ট ও আপিল বিভাগ মুক্তিযোদ্ধাদের বীরত্বের অবদান তুলে ধরে বয়স বাড়ানোর নির্দেশনা দিয়েছিলেন। তবে বয়স বাড়ানো যাবে কি না- তা মন্ত্রিসভার সিদ্ধান্তের ওপর ছেড়ে দিয়েছিলেন উচ্চ আদালত। একইসঙ্গে মন্ত্রিসভায় যাতে বিষয়টি উত্থাপন করা হয় এবং নিষ্পত্তি হয় সেই নির্দেশনাও ছিল।

মো. শফিউল আলম জানান, আজকের বৈঠকে জাতীয় ই-সেবা আইন, ২০১৬-এর খসড়ার নীতিগত অনুমোদন দেওয়া হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ খসড়া প্রস্তাবটি উত্থাপন করে।

এই বিভাগের আরো সংবাদ