তারেকের রায়ের বিরুদ্ধে দুদকের আপিল
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

তারেকের রায়ের বিরুদ্ধে দুদকের আপিল

tarek-ziaঅর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের খালাসের রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  বৃহস্পতিবার দুপুরে দুদকের আইনজীবী খোরশেদ আলম সুপ্রিমকোর্টের আপিল বিভাগে এই আপিল আবেদন করেন।

দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান জানান, ঢাকার তৃতীয় বিশেষ জজ মো. মোতাহার হোসেন গত ১৭ নভেম্বর এ মামলার রায় ঘোষণা করেছিলেন। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় রায়ের বিরুদ্ধে এই আপিল আবেদন করা হয়।

ঘুষ হিসাবে আদায়ের পর ২০ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগ থেকে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে খালাস দেয়া হলেও তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনকে সাত বছর কারাদণ্ড ও ৪০ কোটি টাকা অর্থদণ্ড দেয়া হয়।

বিদেশে অর্খপাচার করার অভিযোগ এনে তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলায় গত ১৭ নভেম্বর তাকে বেকসুর খালাস দেন আদালত।তবে মামলার অপর আসামি  ব্যবসায়ী গিয়াসউদ্দিন আল মামুনকে সাত বছর কারাদণ্ড দেন আদালত। একই সঙ্গে তাকে ৪০ কোটি টাকা জরিমানা করা হয়।

২০০৯ সালের ২৬ অক্টোবর দুর্নীতি দমন কমিশন (দুদক)সিঙ্গাপুরের ব্যাংকের মাধ্যমে ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮৪৩ টাকা নেয়ার অভিযোগে তারেক রহমান ও ব্যবসায়ী গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে এ মামলাটি দায়ের করেন। ৪ বছর ২১ দিন বিচারিক কার্যক্রম শেষে দেয়া হয় এ মামলার রায়।

এমআর/

এই বিভাগের আরো সংবাদ