দলের পরফরম্যান্সে পুরোপুরি সন্তুষ্ট নন মাশরাফি
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

দলের পরফরম্যান্সে পুরোপুরি সন্তুষ্ট নন মাশরাফি

ওয়ালটন টি-২০ সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৪ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। এ জয় দিয়ে ৪ ম্যাচ টি-২০ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে মাশরাফি বাহিনী। সেইসঙ্গে টাইগারদের ২০১৬ সালটিও শুরু হয়েছে জয় দিয়ে। তা সত্ত্বেও দলের পারফরম্যান্সে পুরোপুরি সন্তুষ্ট হতে পারছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ব্যাটে-বলে আরও ভালো করা উচিত ছিল বলে মনে করেন তিনি।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ছবি সংগৃহীত

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ছবি সংগৃহীত

গতকাল শুক্রবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ম্যাচে আমরা আপ টু দ্য মার্ক ছিলাম না। ব্যাটিংয়ে প্রথমে রান আউট, পরে মুশফিক ও সাব্বির আউট নাহলে ১৭-১৮ ওভারেই খেলা শেষ হয়ে যেত।

ম্যাচের প্রথম ইনিংসে জিম্বাবুয়ে এক পর্যায়ে বিনা উইকেটে ১০০ রান করে ফেলে। তখন বেশ বিশাল স্কোর গড়ার ইঙ্গিত দিচ্ছিল প্রতিপক্ষ দল। কিন্তু তা আর হয়ে ওঠেনি। বাংলাদেশের হাল না ছাড়ার কারণেই শেষ পর্যন্ত ১৬৩ রানে থামে সফরকারীদের ইনিংস।

এ বিষয়ে তিনি বলেন, এটা অবশ্যই ইতিবাচক দিক। আমরা কখনো ম্যাচ ছাড়ি নি। টি-২০ এমন এক ধরনের খেলা যেখানে মাত্র ১-২ ওভারেই ম্যাচ পাল্টে যেতে পারে। সেটাই আমাদের মাথায় ছিল। তবে বোলিংয়ে শুরুর দিকে আরও ভালো করতে হবে। এছাড়া ব্যাটিংয়েও ভালো করা দরকার। পারফরম্যান্সে ধারাবাহিকতা আনতে হবে।

বোলিং অলরাউন্ডার হিসেবে টি-২০ দলে নেওয়া হয়েছিল অভিষিক্ত শুভাগত হোম চৌধুরীকে। কিন্তু এই ডানহাতি স্পিনারকে দিয়ে বোলিংই করানো হয়নি। এটাকে নিজের ভুল বলে মানছেন স্বাগতিক অধিনায়ক।

এ বিষয়ে মাশরাফি বলেন, ওকে যেকারণে দলে নেওয়া সেভাবে কাজে লাগাতে পারিনি। বোলিং করানো উচিত ছিল। তবে ওই মুহূর্তে মনে হয়েছিল রিয়াদ ও সাব্বিরই ভালো হবে।

 

এই বিভাগের আরো সংবাদ