পোশাকে ৭৫% পর্যন্ত মূল্যছাড় বাণিজ্যমেলায়
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

পোশাকে ৭৫% পর্যন্ত মূল্যছাড় বাণিজ্যমেলায়

ক্রেতাদের আকর্ষণ করতে বাণিজ্য মেলায় পোশাকের ব্র্যান্ডগুলো বড় আকারের মূল্যছাড় দেওয়া শুরু করেছে। পণ্য ভেদে ব্যান্ডগুলো ছাড়ের পরিমাণ ২০ থেকে ৭৫ শতাংশ পর্যন্ত। ছাড়ের কারণে এসব স্টল ও প্যাভিলিয়নে বেশ ভিড় জমিয়েছেন ক্রেতারা। বেড়েছে কেনাবেচার পরিমাণও।

বিক্রেতারা জানান, প্রথম দিকে এত ছাড় ছিল না। মেলায় সময় শেষ হয়ে আসার সঙ্গে ছাড়ের পরিমাণ বাড়ছে।

বাণিজ্যমেলায় স্বপ্নের স্টল

বাণিজ্যমেলায় স্বপ্নের স্টল

রাজধানীতে মাসব্যাপী চলমান ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা সরেজমিন ঘুরে দেখা গেছে, এবারের মেলায় তুলনামূলকভাবে মেয়েদের পোশাক বেশি বিক্রি হচ্ছে। ছাড়ের সুবিধা নিতেই ক্রেতারা আসছেন এসব স্টলে।

নিজেদের পণ্যের প্রচার ও প্রসারে এবারই প্রথম মেলায় এসেছে সুপার সপ স্বপ্ন। বাইরে এ প্রতিষ্ঠানের শোরুমগুলোতে সব ধরনের পণ্য পাওয়া গেলেও মেলার প্যাভিলিয়নে শুধু পোশাক প্রদর্শন করা হচ্ছে। প্যাভিলিয়ন ইনচার্জ মাসুদ হাসান তুহিন বলেন, এসব পোশাক তাদের নিজেদের কারখানায় তৈরি। প্রথমবার এসেই ভালো সাড়া পাওয়া গেছে। নির্দিষ্ট পণ্যের ওপর ২০ শতাংশ থেকে ৭০ শতাংশ পর্যন্ত ছাড় রয়েছে। মেয়েদের থ্রি-পিসে ৫০ শতাংশ, শাড়িতে ৪০ শতাংশ এবং ছেলেদের শার্ট, টি-শার্ট ও প্যান্টে গড়ে ৩০ থেকে ৬০ শতাংশ পর্যন্ত ছাড় রয়েছে।

১১ বছর ধরে মেলায় আসছে দেশীয় পোশাকের আরেক পরিচিত ব্র্যান্ড স্মার্টেক্স। এ প্যাভিলিয়নে ছেলে-মেয়ে উভয়ের বিভিন্ন ডিজাইনের ফ্যাশন সমৃদ্ধ পোশাকে ৩০ থেকে ৬০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে। ২০ জানুয়ারির পর ছাড়ের পরিমাণ আরও বাড়তে পারে বলে জানান স্মার্টেক্সের প্যাভিলিয়ন ইনচার্জ আলামিন হোসেন।

স্মার্টেক্সে ছেলেদের টি-শার্টের দাম ৪৫০ থেকে ১০৫০ টাকা পর্যন্ত। ছেলেদের পাঞ্জাবি ও শার্টে সর্বোচ্চ ৬০ শতাংশ পর্যন্ত ছাড় রয়েছে। মেয়েদের পোশাকের মধ্যে রয়েছে লন টিউনিক, থ্রি-পিস, হুডি ও পালাজ্জো। তিনি জানান, মেয়েদের পোশাক প্রায় ২০ শতাংশ বেশি বিক্রি হচ্ছে।

টেক্সমার্টের বিক্রয় প্রতিনিধি মাইনুল ইসলাম রাজু ও ইসতেখার আহম্মেদ সাকিব জানান, তাদের প্যাভিলিয়নে ৭৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড় রয়েছে। গতবারের তুলনায় এবারের মেলায় এখন পর্যন্ত আনুমানিক ৪০ শতাংশ বেশি বেচাকেনা হয়েছে। বড় অঙ্কের ছাড় দেওয়ার পর প্রতিদিন দেড় লাখ টাকার পোশাক কেনাবেচা হয়েছে। গত শুক্রবারে এ পরিমাণ ছিল প্রায় ৪ লাখ টাকা। মেয়েদের থ্রি-পিস ও ছেলেদের শার্ট ৭০ শতাংশ ছাড়ে বিক্রি হচ্ছে। এ ছাড়া শুধু ব্লেজার আইটেম নিয়ে মেলায় একটি বড় স্টল দিয়েছে ফিট এলিগেন্স। বড় অঙ্কের মূল্যছাড় দিয়ে প্যান্টসহ ব্লেজার বেচাকেনা হচ্ছে সাড়ে ৩ হাজার টাকায়।

এই বিভাগের আরো সংবাদ