নতুন অবস্থান নিয়ে এরশাদ সবাইকে চমকে দিয়েছেন : সুরঞ্জিত

Suronjit Sen

Suronjit Senমন্ত্রিসভা থেকে পদত্যাগের ঘোষণায় এরশাদের গোপন কোনো দাবি আদায়ের প্রচেষ্টা থাকতে পারে বলে মন্তব্য করেছেন সাবেক দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত। তাছাড়া নতুন একটা অবস্থান নিয়ে তিনি সবাইকে চমকে দিয়েছেন বলেও মনে করেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত হোসেন শহীদ সোহরাওয়ার্দির ৫০ তম মৃত্যু-বার্ষিকীতে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, এরশাদ হঠাৎ উধাও হয়ে যাবেন। আবার জাতির সামনে আবির্ভূত হবেন। এটা নাটক ছাড়া কিছুই নয় বলে মনে করেন তিনি।

তিনি বলেন, বললেই মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা যায় না। কারণ মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা এতোটা সহজ হবে না বলে জানান তিনি। এটা এরশাদের হটকারি সিদ্ধান্ত।তাই সন্দেহ সংশয়ের অবসান ঘটিয়ে রাজনীতিতে এরশাদ স্থিতিশীলতা বজায় রাখবে বলে মনে করেন তিনি।

তিনি আরও বলেন, এটা ছেলে খেলা নয়। এটা দিয়ে রাজনীতিতে শুধু চমক সৃষ্টি করা যায়। তবে বেরিয়ে আসা এতোটা সহজ নয় বলে জানান তিনি।

আলোচনা সভায় বক্তারা বিরোধীদলের অবরোধ প্রতিহত করার জন্য বাঁশের লাঠি নিয়ে পাড়া-মহল্লায় দলীয় নেতাকর্মীদেরকে প্রস্তুত থাকার জন্য অনুরোধ জানানো হয়।

সভায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য দেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাড. বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুণ সরকার রানা, আওয়ামী লীগের সহ-সম্পাদক শাহজাহান আলম সাজু, কৃষকলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, এম.এ করিমসহ সংগঠনের নেতারা।

এসইউএম/এআর