কাল রাজশাহীতে অর্ধদিবস হরতাল
সোমবার, ২৫শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজশাহী

কাল রাজশাহীতে অর্ধদিবস হরতাল

rajshahi_mapনেতা কর্মীদের গুলি করে আহত করার প্রতিবাদে রাজশাহী মহানগরীতে আগামীকাল বুধবার অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে মহানগর বিএনপি। দুপুর ১২টা পর্যন্ত এই হরতাল চলবে।

মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে দলের যুগ্ম মহাসচিব ও রাজশাহী মহানগর বিএনপি সভাপতি মিজানুর রহমান মিনু সংবাদ সম্মেলন করে এই হরতালের ডাক দেন।

৪৮ ঘণ্টার অবরোধ চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষে রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন ও ছাত্রদলের মহানগর শাখার সাধারণ সম্পাদক শাহ মাইনুল হাসান চৌধুরী শান্তসহ নেতাকর্মী গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে এই হরতালের ডাক দেওয়া হয়। ।

সংবাদ সম্মেলনে মিজানুর রহমান মিনু বলেন, নগরীতে বিভিন্ন স্থানে অবরোধ সরকারি গুন্ড বাহিনী পুলিশের গুলিতে  রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন ও ছাত্রদলের মহানগর শাখার সাধারণ সম্পাদক শাহ মাইনুল হাসান চৌধুরী শান্তসহ ৭০ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছে।

এর আগে সকাল সাতটার দিকে মহানগরীর সোনাদিঘী মোড়ে ১৮দলের নেতাকর্মীরা সড়ক অবরোধ করেন। এ সময় পুলিশ উপস্থিত হলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সড়ক অবরোধকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। আর পুলিশ এ সময় অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ করে।

এ সময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক শাহ মইনুল হোসেন চৌধুরী শান্ত গুলিবিদ্ধ হন। আহতাবস্থায় শফিকুল হক মিলনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

সকাল সোয়া ৭টার দিকে নগরীর সোনাদীঘি মোড়ে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ ব্যাপক টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়। একই সময় রাজশাহী কলেজের সামনে বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনুর নেতৃত্বে নেতাকর্মীরা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ সেখানেও রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ঈশা নামে এক ক্রিকেট খেলোয়ার গুলিবিদ্ধ হয়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় আরও ৫ নেতাকর্মী আহত হয়।

এদিকে অবরোধ কর্মসূচির কারণে রাজশাহী থেকে দূরপাল্লার ও আন্তজেলা রুটে বাস, ট্রাকসহ ইঞ্জিনচালিত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে  সকালে রাজশাহী-ঢাকাসহ সব রুটের ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে।

বর্তমানে নগরীতে সাধারণ মানুষ ও পথচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। নাশকতার আশঙ্কায় নগরীর অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ রয়েছে।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার ব্যারিস্টার মাহাবুবুর রহমান জানান, যেকোনো ধরনের নাশকতা রোধে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশি টহল অব্যাহত রয়েছে।

এআর

এই বিভাগের আরো সংবাদ