অস্কার দৌড়ে সবার আগে লিওনার্দো ডি ক্যাপ্রিও
today-news
brac-epl
প্রচ্ছদ » বিনোদন

অস্কার দৌড়ে সবার আগে লিওনার্দো ডি ক্যাপ্রিও

২৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় হলিউড ডলবি থিয়েটারে বসবে ৮৮তম অস্কারের আসর। এ আসরে কে হবেন জয়ী সেটাই এখন জানার অপেক্ষায় আছেন সবাই। সেরা অস্কার অভিনেতা হওয়ার লড়াইয়ে মনোনীত হয়েছেন ব্রায়ান ক্যানস্টন, ম্যাট ডেমন, মাইকেল ফাসবেন্দার, এডি রেডমাইন এবং লিওনার্দো ডি ক্যাপ্রিও।

তবে এ লড়াইয়ে ১ম স্থানে আছেন লিওনার্দো ডি ক্যাপ্রিও। এর আগে তিনি চার বার অস্কার মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু শেষ হাসি হাসতে পারেননি একবারও। তবে এ বছর পুস্কারটির জন্য সবচেয়ে আলোচিত ও সম্ভাবনাময় অভিনেতা তিনি।

অন্যদিকে সেরা ছবির তালিকায় ‘দ্য রেভেন্যান্ট’  ১২টি বিভাগে মনোনয়ন পেয়ে এগিয়ে আছে। ১০টি বিভাগে মনোনীত হয়ে তালিকার ২য় স্থানটিতে আছে ‘ম্যাড ম্যাক্স’ ছবিটি। সেরা ছবির তালিকায় মনোনীত হওয়া অন্যান্য ছবিগুলো হলো ‘বিগ শর্ট’, ‘ব্রিজ অব স্পাইস’, ‘ব্রুকলিন’, ‘দ্য মার্শিয়ান’, ‘রুম’ এবং  ‘স্পটলাইট’।

এবারে সেরা পরিচালকের মনোনয়ন পাওয়া তালিকায় আছেন ‘বার্ডম্যান’ এর আলেহান্দ্রো গঞ্জালেস ইনারিতুর এপিক, ‘ম্যাড ম্যাক্সে’র জর্জ মিলার, ‘দ্য বিগ শর্টে’র অ্যাডাম ম্যাককে, ‘রুম’-এর লেনি আব্রাহমসন এবং ‘স্পটলাইট’-এর টম ম্যাককার্থি।

তবে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড পাওয়া ইনারিতুর এপিক এবার  অস্কার জেতার প্রতিযোগিতায়ও এগিয়ে আছেন।

আর সেরা অভিনেত্রীর দৌড়ে এগিয়ে আছেন শার্লট র‍্যাম্পলিং।

এছাড়া সমকামী ভালবাসার কাহিনি ‘ক্যারল’-এর জন্য সেরা অভিনেত্রী ও সেরা-সহ অভিনেত্রী হিসেবে মনোনয়ন পেলেন দু’বারের অস্কার জয়ী কেট ব্লানশেট এবং রুনি মারা।

মনোনয়ন পাওয়া রুনি কান ফিল্ম ফেস্টিভ্যালেও প্রশংসিত হয়েছিলেন। ‘ক্যারলে’র জন্য রুনির এটি দ্বিতীয় মনোনয়ন।

পিএল

এই বিভাগের আরো সংবাদ