ডিএসইতে লেনদেন বেড়েছে ১৫.৮৮%
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে লেনদেন বেড়েছে ১৫.৮৮%

ডিএসই লোগো

ডিএসই লোগো

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের সাথে সূচকও বেড়েছে। আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন বেড়েছে ১৫ দশমিক ৮৮ শতাংশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগের সপ্তাহের চেয়ে ডিএসইতে শেয়ার লেনদেন বেড়েছে ৪৩০ কোটি ৯৪ লাখ টাকার। আলোচিত সপ্তাহে ডিএসইতে শেয়ার লেনদেন হয়েছে ৩ হাজার ১৪৪ কোটি ৯০ লাখ টাকার। আর আগের সপ্তাহে শেয়ার লেনদেন হয়েছিল ২ হাজার ৭১৩ কোটি ৯৬ লাখ টাকার।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৮ দশমিক ৫৬ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৪ দশমিক ৪৬ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৬ দশমিক ৪৮ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে  দশমিক ৫০ শতাংশ।

এদিকে, ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে দশমিক ৪০ শতাংশ বা ১৮ দশমিক ৮৭ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক কমেছে দশমিক ৫৭ শতাংশ বা ১০ দশমিক ১৮ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে দশমিক ৭১ শতাংশ বা ৭ দশমিক ৯৫ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৭টি কোম্পানির। আর দর কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আর লেনদেন হয়নি ৪টি কোম্পানির শেয়ার।

অপর দিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ২১৪ কোটি ৩২ লাখ টাকার শেয়ার। প্রধান সূচক সিএএসপিআই বেড়েছে দশমিক ৬৪ শতাংশ।

সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৮টি কোম্পানির। আর দর কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

অর্থসূচক/এসএইউএম/এসএম

এই বিভাগের আরো সংবাদ