আইজিপিকে গভর্নরের চিঠি
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

আইজিপিকে গভর্নরের চিঠি

রাজধানীর মোহাম্মদপুর থানা থেকে প্রত্যাহারকৃত উপরিদর্শক (এসআই) মাসুদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল ইসলামকে অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান। কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে চাঁদা দাবি ও শারীরিক নির্যাতনের প্রেক্ষিতে তিনি আইজিপিকে পাঠানো এক চিঠিতে এ অনুরোধ জানান।

গোলাম রাব্বী

গোলাম রাব্বী (ফাইল ছবি)

কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা যায়, বুধবার চিঠিটি আইজিপির কাছে পাঠানো হয়েছে। এতে রাব্বীকে নির্যাতনের ঘটনা গণমাধ্যমে প্রচারিত হওয়ার পর এসআই মাসুদকে তাৎক্ষণিক প্রত্যাহার করে নেওয়ায় (ক্লোজড) গভর্নর পুলিশ বিভাগকে ধন্যবাদ প্রদান করেন। তিনি বলেন, শুধু ব্যাংক কর্মকর্তা কেন, কোনো সাধারণ মানুষও যেন রাব্বীর মত নির্যাতনের শিকার না হয়।

এজন্য দ্রুত তদন্ত করে এসআই মাসুদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিতে অনুরোধ করেন তিনি।

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি রাত সাড়ে ১১টার দিকে মোহাম্মদপুরে বিহারি ক্যাম্পের সামনের সড়ক হয়ে বাসায় যাওয়ার পথে এসআই মাসুদ রাব্বীকে তল্লাশির জন্য ডেকে নেয়। পরে মামলা ফাঁসানোর হুমকি দিয়ে তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। এরই ফাঁকে চলে অমানুষিক নির্যাতন। চাঁদা না দিলে তাকে মেরে ফেলারও হুমকি দেয়া হয়। পরে এক পরিচিতির সহায়তায় প্রায় চার ঘণ্টা পর তিনি এসআই মাসুদের হাত থেকে মুক্তি পান।

এ ব্যাপারে তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন গোলাম রাব্বী। এর পরই এসআই মাসুদকে ক্লোজড করা হয়েছে। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২০১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

অর্থসূচক/এসবি

 

এই বিভাগের আরো সংবাদ