নারায়ণগঞ্জে ৭ খুন: ২ মামলায় অভিযোগ গঠন ২৭ জানুয়ারি
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

নারায়ণগঞ্জে ৭ খুন: ২ মামলায় অভিযোগ গঠন ২৭ জানুয়ারি

আলোচিত সাত খুনের দুই মামলায় অভিযোগ গঠনের দিন পিছিয়ে আগামী ২৭ জানুয়ারি ঠিক করেছে নারায়ণগঞ্জের একটি আদালত।

সোমবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মিয়াজী শহিদুল ইসলাম চৌধুরীর আদালত এ আদেশ দেন।

লাশ দেখে এক স্বজনের আহাজারী। ছবি: সংগৃহিত

লাশ দেখে এক স্বজনের আহাজারী। ছবি: সংগৃহিত

অসুস্থতার কারণে মামলার আসামি র‌্যাবের সাবেক কর্মকর্তা তারেক সাঈদকে হাজির না করায় সোমবার অভিযোগ গঠন হয়নি বলে জানান জেলার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কেএম ফজলুর রহমান।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাসহ ৭ জনকে অপহরণের পর হত্যার ঘটনায় তার স্ত্রী সেলিনা ইসলাম বিউটি ফতুল্লা থানায় একটি এবং আইনজীবী চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল আরেকটি মামলা দায়ের করেন।

অতিরিক্ত পিপি ফজলুর রহমান জানান, বেলা সাড়ে ১১টার দিকে নূর হোসেনসহ ২২ আসামিকে হাজির করা হলে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। দুপুরে শুনানি শেষে আদালত আসামিদের আবেদন নাকচ করেন। একই সঙ্গে দুই মামলায় অভিযোগ গঠনের জন্য আগামী ২৭ জানুয়ারি দিন ধার্য করেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণ করে র‌্যাবের কতিপয় সদস্য। ৩০ এপ্রিল ছয়জনের এবং ১ মে আরো একজনের লাশ ভেসে ওঠে শীতলক্ষ্যা নদীতে।

এ ঘটনায় মামলার পর পুলিশ র‌্যাব-১১ এর সিও লে কর্নেল তারেক সাঈদ, মেজর আরিফ হোসেন ও লেফটেন্যান্ট কমান্ডার এম এম রানাকে গ্রেফতার করে। তাদের চাকরিচ্যুত করা হয়।

মামলার তদন্তকারি কর্মকর্তা র‌্যাব-১১ এর সাবেক তিন কর্মকর্তা ও নূর হোসেনসহ পঁয়ত্রিশজনকে আসামি করে আদালতে চার্জশীট দিয়েছে। এদের মধ্যে ২৩ জন কারাগারে রয়েছে। পলাতক রয়েছেন ১২ আসামি। এদের বেশিরভাগ র‌্যাব সদস্য। ২

২০১৫ সালের ১২ নভেম্বর রাতে নূর হোসেনকে ভারত থেকে দেশে আনা হয়। সাতখুনের মামলাসহ নূর হোসেনের বিরুদ্ধে তেরোটি মামলা রয়েছে। এর মধ্যে এগারোটি মামলা রয়েছে সিদ্ধিরগঞ্জ থানায় ও দুটি মামলা ফতুল্লা থানায়।

এই বিভাগের আরো সংবাদ