ইংল্যান্ড সফরেও পাকিস্তানের কোচ থাকবেন ওয়াকার
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ইংল্যান্ড সফরেও পাকিস্তানের কোচ থাকবেন ওয়াকার

চলতি বছরের শেষ দিকে ইংল্যান্ড সফর শেষ হওয়ার আগ পর্যন্ত পাকিস্তান ক্রিকেট দলের কোচ হিসেবে ওয়াকার ইউনিসকেই রাখার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পিসিবি সভাপতি শাহরিয়ার খান জানিয়েছেন, ওয়াকারের সঙ্গে পিসিবির বর্তমান চুক্তির মেয়াদ আগামী মে মাসেই শেষ হবে। তবে আগামী সেপ্টেম্বর পর্যন্ত তাকে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে রাখা হবে।

শাহরিয়ার খানের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, টিম ম্যানেজমেন্টের চুক্তির বিষয়ে আমরা চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেইনি। তবে ওয়াকার এবং অন্যান্য স্টাফরা পাকিস্তান দলের ইংল্যান্ড সফর শেষ না হওয়া পর্যন্ত দায়িত্ব চালিয়ে যাবেন।

ওয়াকার বলেন, আমার প্রতি বিশ্বাস রাখায় আমি পিসিবি ও চেয়ারম্যান শাহরিয়ার খানকে ধন্যবাদ জানাই। দলের উন্নতির জন্য সব সময়ই আমি আমার সেরাটা ঢেলে দেই।

আগামী ২৯ জুন শুরু হওয়া ইংল্যান্ড সফরে পাকিস্তান দল ৪ টেস্ট, ৫ ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এসময় দুটি অনুশীলন ম্যাচের পর ১৪ জুলাই লর্ডসে প্রথম টেস্ট খেলতে নামবে পাকিস্তান।

প্রসঙ্গত, ২০১৩ সালের জুন মাসে প্রধান কোচের দায়িত্ব নেন ওয়াকার ইউনিস। তার অধীনে ৯টি ওডিআই সিরিজের মধ্যে ৬টিতে হেরেছে পাকিস্তান দল।

তবে টেস্ট ক্রিকেটে দারুণ উন্নতির প্রমাণ দিয়েছে উপমহাদেশের দলটি। ক্রিকেটের এই দীর্ঘ ভার্সনে ৬ সিরিজের মধ্যে ৪টিতে জয়ের পাশাপাশি একটিতে ড্র করে ইউনিসের শীষ্যরা। গত দেড় বছরে মাত্র একটি টেস্টে পরাজিত হয় পাকিস্তান।

এই বিভাগের আরো সংবাদ