ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি

ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলার জন্য বর্তমানে অস্ট্রেলিয়ায় রয়েছে ভারতীয় দল। তবে আনুষ্ঠানিকভাবে সিরিজ শুরুর আগে বড় ধরনের ধাক্কা খেলো ভারত। দলের অধিনায়ককে হারাতে বসেছে টিম ইন্ডিয়া।

বিষ্ণুরূপের ধোনির হাতে নানা ধরনের দ্রব্য-সামগ্রী (পানীয়, চিপস, মোবাইলসহ হরেক পণ্য)। ছবি সংগৃহীত

বিষ্ণুরূপের ধোনির হাতে নানা ধরনের দ্রব্য-সামগ্রী (পানীয়, চিপস, মোবাইলসহ হরেক পণ্য)। ছবি সংগৃহীত

মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ভারতের অন্ধ্রপ্রদেশের জেলা অনন্তপুরের আদালত। আসন্ন ২৫ ফেব্রুয়ারি তাকে আদালতে উপস্থিত থাকতে বলেছেন আদালত।

ঝামেলাটি শুরু হয় একটি ম্যাগাজিনের কাভারে ধোনির উপস্থিতি নিয়ে। ২০১৩ সালের এপ্রিল সংখ্যায় ‘বিজনেস টুডে’ ‍নামের ম্যাগাজিনের কাভারে হিন্দুদের দেবতা-বিষ্ণুরূপে উপস্থাপন করা হয় ধোনিক।

কাভার পেজে দেখা যায়, বিষ্ণুরূপের ধোনির হাতে নানা ধরনের দ্রব্য-সামগ্রী (পানীয়, চিপস, মোবাইলসহ হরেক পণ্য)। ওই প্রচ্ছদে ধোনির হাতে একটি জুতাও দেখা যায়। আর বিপত্তি বাধে সেখানেই।

এ নিয়ে ধোনির বিরুদ্ধে অভিযোগও দায়ের করেন ভারতের সমাজকর্মী জয়কুমার হিরেমাথ।

ওই সময় ভারতের উচ্চ আদালত বলেন, এই সেলিব্রেটিরা দায়িত্বজ্ঞানহীনভাবে বিজ্ঞাপনে স্বাক্ষর করে থাকে। কি ঝামেলা হতে পারে তা না ভেবে তাদের লক্ষ্য থাকে সহজে টাকা কামানো।

এবার ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ায় ভারতে রীতিমতো আলোচনার শীর্ষ বিষয় হয়ে উঠেছে এটি। ভারতের ক্রিকেট বোর্ডের সঙ্গে উদ্বিগ্ন ধোনিভক্তরাও।

এই বিভাগের আরো সংবাদ