সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী লেডি গাগা!
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী লেডি গাগা!

বদলে যাওয়ার পৃথিবীতে বদলে যাচ্ছে সব

বদলে যাচ্ছে দুঃখগুলো-সুখের অনুভব …

পরিবর্তনশীল এই পৃথিবীতে প্রতিদিনই কিছু না কিছু পরিবর্তন হয়ে যাচ্ছে। পরিবর্তন হচ্ছে মানুষের রুচি আর মুখের স্বাদ। প্রতিদিনই পরিবর্তন হচ্ছে যোগাযোগের ধরন; পরীক্ষা পদ্ধতি। সেইসঙ্গে প্রতিযোগিতার ধরনও বদলে যাচ্ছে।

সম্প্রতি এক ব্যতিক্রম প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল জার্মানিতে। আর এতে চ্যাম্পিয়ন হয়েছে ‘লেডি গাগা’। নাম দেখে ভাবছেন, এ আর নতুন কী? প্রতিদিনই বিশ্বের বিভিন্ন প্রান্তে সঙ্গীত বা সুন্দরী প্রতিযোগিতার আয়োজন হয়। এর যেকোনোটিতে চ্যাম্পিয়ন হতে পারেন পপ সঙ্গীত শিল্পী লেডি গাগা।

Parler

হলস্টাইন শোতে অংশ নেওয়া একটি গরুর চুলের যত্নে কাজ করছেন একটি বিউটিশিয়ান।

তবে আপনার ধারণা ভুল। এই লেডি গাগা কোনো শিল্পী নয়; তার বাড়ি যুক্তরাষ্ট্রেও নয়। এই নতুন লেডি গাগার বাড়ি জার্মানিতে। আর এটি কোনো মানবী নয়। এটি একটি গরু। আর যে প্রতিযোগিতার কথা বলা হচ্ছে তা হলো- সুন্দরী প্রতিযোগিতা। তবে কোনো মানুষের প্রতিযোগিতা নয়; শতভাগ সুন্দরী গরুর প্রতিযোগিতা!

সুন্দরী প্রতিযোগিতায় মনুষ্য সুন্দরীদের অংশ নেওয়ার রীতি থাকলেও গরুর সুন্দরী প্রতিযোগিতা আসলেই বদলে যাওয়া মানসিকতার বহিঃপ্রকাশ।

Bath

হলস্টাইন শোতে অংশ নেওয়া ২টি গরুকে গোসল করানো হচ্ছে।

জার্মানিতে আয়োজিত এই প্রতিযোগিতার নাম ‘হলস্টাইন শো’। জার্মানি আর লুক্সেমবুর্গের প্রায় ২০ লাখ গরু এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। গ্র্যান্ড ফাইনালে স্থান পেয়েছিল মাত্র ২০০ সুন্দরী ও স্বাস্থ্যবতী গরু।

মনুষ্য সুন্দরী প্রতিযোগিতায় জিরো ফিগারকে প্রাধান্য দেওয়া হলেও হলস্টাইন শোতে জিরো ফিগার ছিল ব্ল্যাকলিস্টে। গ্র্যান্ড ফাইনালে স্থান পাওয়া গরুগুলোর ২ জোড়া শক্ত পায়ের ওপর রয়েছে সবল, সুদৃঢ় কাঠামো। ওই গরুগুলোর দুধের বাণও বেশ বড় ছিল।

জার্মানির ওই প্রতিযোগিতায় জিরো ফিগার আশ্রয় না পেলেও সাজগোজের ব্যাপক আয়োজন ছিল। পাঁজর আর দুধের বাটে মাখানোর জন্য ছিল বেবি অয়েল। গায়ের লোক, মাথার ঘন-দীর্ঘ চুল কাটার জন্য বিশেষ সেলুনের ব্যবস্থা ছিল। চুল রং করানোর জন্যও ছিল বিশেষ ব্যবস্থা।

Catwalk

ক্যাটওয়াকের জন্য প্রস্তুত করা হয়েছে হলস্টাইন শোর প্রতিযোগীদের।

সুন্দরী আর স্বাস্থ্যবতী দেখেই একটি গরুকে সুন্দরীর খেতাব দেওয়া হবে- এমনটি হলো না হলস্টাইন শোতে। চূড়ান্ত বিজয়ী হওয়ার পথে ক্যাটওয়াক পর্বও পাড়ি দিতে হয়েছে প্রতিযোগিদের। কান খাড়া করে, নিতম্ব যৌনাবেদনময়ীর ভঙ্গিতে তুলে সামনের দিকে সতর্ক দৃষ্টি রেখে আত্মবিশ্বাসী পদক্ষেপে যারা এগিয়ে যেতে পেরেছে তারাই এই পর্ব উত্তীর্ণ হতে পেরেছিল।

প্রতিযোগিতা চলাকালে কঠোর শৃংখলার মধ্যে থাকতে হয়েছে প্রতিযোগিদের। পরিমিত খাওয়া ও ঘুম, নিয়মিত গোসল, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ প্রতিযোগিদের বিভিন্ন বিষয় বিবেচনার মধ্যে রেখেছেন বিচারক প্যানেল।

সুন্দরী প্রতিযোগিতার আয়োজন হলেও হলস্টাইন গরু বিক্রির উদ্দেশ্য নিয়েও জার্মানিতে হাজির হয়েছিলেন অনেক কৃষক। ফলে তাদের সুবিধার্থে প্রতিযোগিতায় এক পর্যায়ে ছিল নিলাম পর্ব। অনেক সুন্দরী গরু বিক্রিও হয়েছে এতে।

Lady Gaga

হলস্টাইন শোর বিজয়ী লেডি গাগার সঙ্গে তার মালিক হেনরিক ভিলে এবং তার পরিবার।

দীর্ঘ প্রতিযোগিতার পর সুন্দরী খেতাব পেল ‘লেডি গাগা’। ওই গরুর মালিক হেনরিক ভিলে পেশায় একজন কৃষক। তার ধারণা, পপস্টার লেডি গাগার নামে নামকরণেই কারণেই চলতি বছর সুন্দরীর মুকুট উঠেছে ৮ বছর বয়সী লেডি গাগার মাথায়।

এই বিভাগের আরো সংবাদ