টেলিভিশনটিও রাখা যাবে ভাঁজ করে
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

টেলিভিশনটিও রাখা যাবে ভাঁজ করে

টেলিভিশন দেখা শেষ হওয়ার পর সেটা ভাঁজ করে বা গোল পাকিয়ে রেখে দিলেন এক পাশে, কিংবা ছোট্ট পাশ ব্যাগেও  নিতে পারেন বেড়াতে যাওয়ার সময়। শুনতে গল্পের মতোই শোনায়। কিন্তু গল্প নয়, গল্পের মতোই এই বাস্তব ঘটনাটি ঘটিয়েছে  দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান এলজি।

লাইফ ইজ গুড  স্লোগানের এই কোম্পানিটি জীবনকে আরও সহজ করতে এই রকমের টেলিভিশন ইতোমধ্যে পরীক্ষামূলকভাবে তৈরি করেছে। কোম্পানিটি ইতোমধ্যে পণ্যটির প্রদর্শন ও সেরে ফেলেছে লাস ভোগ কনজুমার ইলেকট্রনিক্সের বিশ্ব প্রদর্শনীতে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, এলজি এরকম একটি টেলিভিশন উদ্ভাবনের জন্য কাজ করছিল বহুদিন ধরে। তাদের তৈরি এই টেলিভিশনের ডিসপ্লে হাই-ডেফিনিশন (এইচডি) মানের।

বিবিসির প্রযুক্তি বিষয়ক সংবাদাদাতা ডেভ লিকে এই নতুন টেলিভিশনটি পরীক্ষা করে দেখার সুযোগ দিয়েছিল এলজি।

ডেভ লিক জানান, টেলিভিশনটি কার্যত একটি স্ক্রীনের মতো, যা কাগজের মতো গোল পাকিয়ে রাখা যায়।

এলজির তৈরি পরীক্ষামূলক টেলিভিশনটির স্ক্রীন সাইজ হচ্ছে ১৮ ইঞ্চি। কিন্তু তারা এখন ৫৫ ইঞ্চি সাইজের এরকম টেলিভিশন তৈরির পরিকল্পনা করছে। এই স্ক্রীন হবে ফোর-কে মানের, অর্থাৎ এইচডি-র চেয়েও চারগুণ উন্নত।

টেলিভিশনটির ব্যপারে এলজির পক্ষ থেকে বলা হয়েছে, ইচ্ছেমাফিক ডিসপ্লে তৈরিতে খুব কাজে লাগবে এই টেলিভিশন স্ক্রীন, যেমন দোকান-পাটে।এছাড়া যারা ঘরের একটি কোনা টেলিভিশনের জন্য বরাদ্দ রাখতে চাননা, তাদের জন্য এই টেলিভিশন খুব কাজে আসবে। টেলিভিশন দেখা শেষ, গোল পাকিয়ে স্ক্রীনটা তুলে রাখুন কোথাও।

পিএল/টি

এই বিভাগের আরো সংবাদ