চোরাবালিতে আটকা বিএনপি: ওবায়দুল
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

চোরাবালিতে আটকা বিএনপি: ওবায়দুল

বিএনপির রাজনীতি চোরাবালিতে আটকে গেছে বলে মনে করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে বাংলাদেশ ছাত্রলীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এসব এ কথা বলেন।

BSL

৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সোমবার বর্ন্যাঢ্য র‌্যালি বের করে ছাত্রলীগ। ছবি মহুবার রহমান

মন্ত্রী বলেন, বিএনপির আন্দোলন চোরাবালিতে আটকে গেছে। তারা ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে। গণতন্ত্র হত্যা দিবস নয়, তাদের ‘অনুসূচনা দিবস’ পালন করা উচিত।

ছাত্রলীগ নেতাকর্মীদের মানসম্মত শিক্ষা অর্জন ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আজকে আমাদের চ্যালেঞ্জ কি? বিএনপির কঠিন আন্দোলন নয়? বিএনপির আন্দোলন চোরাবালিতে আটকে গেছে। বিএনপির আন্দোলন ভুলের চোরাবালিতে আটকে গেছে।তারা গণতন্ত্র উদ্ধারের নামে গণতন্ত্রকে পুড়িয়ে মারার ষড়যন্ত্র করেছে। আজকে তাই বিএনপির ৫ জানুয়ারি পালন করা উচিত অনুসূচনা দিবস। সেটাই হবে তাদের জন্য যথার্থ।

পাশপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে সম্প্রতি অবৈধ বিলবোর্ড, ফেস্টুন-ব্যানার অপসারণে ছাত্রলীগের উদ্যোগের প্রশংসা করে তিনি বলেন, আওয়ামী লীগ থেকেও এই নির্দেশ দেয়া হয়েছে। তাই আজকে তোমাদের একটি স্লোগান দিতে বলব-‘শেখ হাসিনার নির্দেশ, পরিচ্ছন্ন বাংলাদেশ’।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, আজকে যারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়, তারা বোকার স্বর্গের বাস করছে। বাংলাদেশ কখনও পাকিস্তানের মতো বিপদজ্জনক রাষ্ট্রের তকমা নেবে না। সেই দিন আর আমাদের জীবনে আসবে না।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এতে ছাত্রলীগের বিভিন্ন শাখার নেতাকর্মীরা অংশ নেন। র‌্যালিটি বঙ্গবন্ধু এ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে গিয়ে শেষ হয়। এর আগে সকাল ৮টা ১ মিনিটে কার্জন হলে কেক কাটা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে দলের নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারি প্রতিষ্ঠিত হয়ে গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৬৮ বছর পার করছে এশিয়ার প্রাচীন ও বৃহৎ ছাত্র সংগঠনটি। কালের পরিক্রমায় নানা চড়াই-উৎরাই পার হয়ে ৬৯ বছরে পা দিল এই সংগঠনটি।

এই বিভাগের আরো সংবাদ