বৃহস্পতিবার থেকে শুরু গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলা
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

বৃহস্পতিবার থেকে শুরু গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলা

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার দেখার ও কেনার সুযোগ করে দিতে আগামী বৃহস্পতিবার থেকে হতে যাচ্ছে ‘গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৬’।

Grameenphone Smartphone & Tabn Expo (1)

গ্রামীণ ফোন স্মার্টফোন ও ট্যাবমেলা সম্পর্কে বিস্তারিত জানাতে আজ সোমবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনদিনব্যাপি এই মেলা চলবে শনিবার পর্যন্ত। এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা পঞ্চম প্রদর্শনী।

এ উপলক্ষ্যে বিস্তারিত জানাতে আজ সোমবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মেলার টাইটেল স্পন্সর হিসেবে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন এবং কো-স্পন্সর হিসেবে এলিট, হুয়াওয়ে, স্যামসাং ও সিম্ফনি থাকছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের কমিউনেকশনস বিভাগের ডেপুটি ডিরেক্টর সৈয়দ তালাত কামাল, এলিট টেকনোলজিস লিমিটেডের মার্কেটিং ম্যানেজার এম. রাশেদ মাহমুদ অভি, হুয়াওয়ের মার্কেটিং ম্যানেজার বার্নাড ওয়াং, স্যামসাং ইলেক্ট্রনিক্সেও বিটিএল অ্যান্ড ডিজিটাল (মোবাইল) বিভাগের ম্যানেজার মাহজাবিন ফেরদৌস ও সিম্ফনি মোবাইলের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার জাহিদুল ইসলাম।

অনুষ্ঠানে জানানো হয়, বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। স্যামসাং, সিম্ফনি, হুয়াওয়ে, এলিট, হেলিও, স্টাইলাস, গোল্ডবার্গ, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, শাওমি, গ্যাজেট গ্যাং সেভেনসহ বিভিন্ন ব্র্যান্ড এতে অংশগ্রহণ করবে।

গ্রামীণফোনের কমিউনেকশনস বিভাগের ডেপুটি ডিরেক্টর সৈয়দ তালাত কামাল বলেন, আমাদের ইন্টারনেট ফর অল, একটি প্রোগ্রাম আছে। কিন্তু ডিভাইস ছাড়া এটি ছড়িয়ে দেয়া সম্ভব না। বর্তমানে আমাদের দেড় কোটি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে, ২০১৯ সালের মধ্যে এটি ৫ কোটিতে পৌছানের লক্ষ্য নিয়ে কাজ করছি আমরা। এই মেলা সেই লক্ষ্য পূরণে অনেক সহায়ক হবে বলেই আমরা দ্বিতীয়বারের মতো মেলায় অংশ নিয়েছি।

এলিট টেকনোলজিস লিমিটেডের মার্কেটিং ম্যানেজার এম. রাশেদ মাহমুদ অভি বলেন, এবার আমরা নতুন চমক নিয়ে আসছি। দেশের সর্বপ্রথম সম্পূর্ণ বাংলা অ্যান্ড্রয়েড ফোন নিয়ে আসছে এলিট। এটি দেশের স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা বাড়াতে প্রত্যক্ষ ভূমিকা রাখবে।

হুয়াওয়ের মার্কেটিং ম্যানেজার বার্নাড ওয়াং বলেন, ২০১৫ সাল আমাদের জন্য একটি সফল বছর ছিল। গতবছর ১০০ মিলিয়ন সেট বিক্রি করেছি আমরা। এবারের মেলার আমরা বিশেষ গিফট বক্স দিচ্ছি হ্যান্ডসেটের সঙ্গে।

স্যামসাং ইলেক্ট্রনিক্সের বিটিএল অ্যান্ড ডিজিটাল (মোবাইল) বিভাগের ম্যানেজার মাহজাবিন ফেরদৌস বলেন, আমরা প্রথম মেলা থেকেই এই মেলা থেকে আছি। প্রতিবছর নতুন কিছু দেবার চেষ্টা করছি। আকর্ষনীয় ডিভাইস তো থাকবেই। এবারের মেলায় আমরা সবচেয়ে বড় প্যাভিলিয়ন নিয়ে আসছি। আপনারা শুধু হ্যান্ডসেট নয়, ভার্চুয়াল রিয়েলিটির অনেক কিছু দেখতে পাবেন।

এই বিভাগের আরো সংবাদ