‘পাট আইন, ২০১৫’ এর খসড়া অনুমোদন
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘পাট আইন, ২০১৫’ এর খসড়া অনুমোদন

‘পাট আইন, ২০১৫’ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। আইন লঙ্ঘনে সর্বোচ্চ ৩ বছরের কারাদণ্ড অথবা ১ লাখ টাকা জরিমানা বা উভয় দণ্ড প্রদানের বিধান রাখা হয়েছে এতে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বাংলাদেশ সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার সাপ্তাহিক নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

বৈঠকের পর কেবিনেট সচিব মোহাম্মদ শফিউল আলম সংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, মন্ত্রিসভা বৈঠকে ‘বাংলাদেশ সরকার ও যুক্তরাষ্ট্র সরকারের মধ্যে বিমান পরিবহন চুক্তি’র খসড়াও অনুমোদিত হয়েছে।

কেবিনেট সচিব বলেন, বৈঠকে ২০১৫ সালের ১৯ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত এক্সপো মিলান ২০১৫-তে বাংলাদেশ দিবসে বাণিজ্যমন্ত্রীর অংশগ্রহণের বিষয়ে বৈঠকে অবহিত করা হয়।

এছাড়াও, ২-৪ নভেম্বর থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক বিজনেস ফোরাম কনফারেন্স ও ইউএনএসকাপের বাণিজ্য ও বিনিয়োগ সংক্রান্ত কমিটির চতুর্থ অধিবেশনে এবং ১৩-১৪ নভেম্বর লন্ডনে অনুষ্ঠিত ‘ই-বাণিজ্য মেলায় বাণিজ্যমন্ত্রীর অংশ গ্রহণের বিষয়ে বৈঠকে অবহিত করা হয়।

শফিউল আলম জানান, মন্ত্রিসভা বৈঠকে ২১-২৮ নভেম্বর লন্ডনে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ম্যারিটাইম অরগানাইজেশনের (আইএমও) ২৯তম অধিবেশনে নৌ পরিবহন মন্ত্রীর অংশগ্রহণ এবং ২০১৫ সালের ২৭-২৯ নভেম্বর মাল্টায় অনুষ্ঠিত কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদলের অংশগ্রহন সম্পর্কে বৈঠকে অবহিত করা হয়।

মন্ত্রীবর্গ, সংশ্লিষ্ট প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন। সংশ্লিষ্ট সচিবরাও এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস

এই বিভাগের আরো সংবাদ