সিলেটেই টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ-জিম্বাবুয়ে
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

সিলেটেই টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ-জিম্বাবুয়ে

কিছুদিনের মধ্যেই বাংলাদেশ সফরে আসতে পারে জিম্বাবুয়ে ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি খেলার কথা থাকলেও সিরিজে কতটি ম্যাচ হবে- তা এখনও নিশ্চিত নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, আগামী দুয়েকদিনের সূচি চূড়ান্ত হবে। এই সিরিজে ৪/৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে। তবে তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

আসন্ন টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জালাল ইউনুস।

তিনি আরও জানান, জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজটি আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হতে পারে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, দীর্ঘদিন বড়দিনের ছুটি থাকায় এখনও জিম্বাবুয়ের কোনো বোর্ডের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। দুয়েকদিনের মধ্যেই সিরিজের সবকিছু চূড়ান্ত হয়ে যাবে।

জিম্বাবুয়ের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ বা শ্রীলংকাকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজের আয়োজন করতে চেয়েছিল বিসিবি। তবে ওয়েস্ট ইন্ডিজ এখন অস্ট্রেলিয়ায় টেস্ট খেলছে। নিউজিল্যান্ড সফরে আছে শ্রীলঙ্কা। আগামী ৭ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের এবং ১০ জানুয়ারি শ্রীলঙ্কার সিরিজ শেষ হবে। এরপরই বিগ ব্যাশে ব্যস্ত সময় পার করবেন ক্যারিবীয়রা। পূর্বনির্ধারিত আন্তর্জাতিক সিরিজ না হওয়ায় টুর্নামেন্টের মাঝপথে গেইল-ব্রাভো-রাসেলদের ছাড়বে না বিগ ব্যাশের দলগুলো। ফলে আসতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ। অন্যদিকে সময়ের অজুহাত দেখিয়ে বাংলাদেশে আসতে রাজি হচ্ছে না শ্রীলঙ্কাও। তাই জিম্বাবুয়ের বিপক্ষেই সিরিজ খেলতে হচ্ছে বাংলাদেশকে।

বিসিবি সূত্রে জানা গেছে, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব উসমান আলী স্টেডিয়াম এবং চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ফাঁকা নেই। অন্যদিকে স্বল্প সময়ের নোটিশে খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে আয়োজন করাও সম্ভব নয়। তাই সিলেটই এখন ভরসা। সম্প্রচারকরাও সিলেটে সিরিজ আয়োজনের পক্ষে মত দিয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ