ডিএসইতে বছর শুরু মিশ্র ধারায়
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে বছর শুরু মিশ্র ধারায়

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে মিশ্র ধারায় শেষ হয়েছে লেনদেন। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন শেষ হয়েছে উর্ধ্বমুখী ধারায়। এদিন ডিএসইতে লেনদেনের পরিমান কমলেও বেড়েছে সিএসইতে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ রোববার ডিএসইতে ৩৬৬ কোটি ৪২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ৬৭ কোটি ৯৭ লাখ টাকা কম লেনদেন। আগের দিন এ বাজারে ৪৩৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪ টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫ পয়েন্ট কমে ৪ হাজার ৬২৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৯ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- বেক্সিমকো, বেক্সিমকো ফার্মা, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, কেডিএস এক্সেসরিজ, সামিট পাওয়ার, সামিট অ্যালায়েন্স পোর্ট, কাশেম ড্রাইসেলস, সিঙ্গার বাংলাদেশ এবং বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস।

রোববার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১০৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৯টি কোম্পানির, দর কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ