৫ জানুয়ারি রাজধানীতে জনসভা করতে চায় বিএনপি
শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

৫ জানুয়ারি রাজধানীতে জনসভা করতে চায় বিএনপি

Mirza-Fakhrul-Islam-Alamgir

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

আগামী ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের দুই বছর পূর্তিতে রাজধানীতে জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এতে দলের চেয়ারপার্সন বক্তব্য রাখবেন। অনুমতি পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে।

আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব তথ্য জানান।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ২০১৪ সালের প্রহসনের নির্বাচনের দিনকে আমরা গণতন্ত্র হত্যা দিবস হিসেবে চিহ্নিত করেছিলাম। এই দিবসটিকে স্মরণ করতে এবং গণতন্ত্র ফিরিয়ে পাওয়ার আন্দোলনের অংশ হিসেবে আমরা আগামী ৫ জানুয়ারি ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে একটি শান্তিপূর্ণ জনসভা করার সিদ্ধান্ত নিয়েছি।

এই জনসভা করতে কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছেন জানিয়ে তিনি বলেন, আমরা আশা করছি, সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহার করার জন্য অনুমতি দেবেন।

সভায় ১৯ জানুয়ারি দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী পালনের কর্মসূচিও চূড়ান্ত হয়েছে।

জিয়ার জন্মদিনে বিএনপির কর্মসূচির মধ্যে রয়েছে- ১৯ জানুয়ারি ভোরে ঢাকাসহ সারাদেশের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় শেরে বাংলা নগরে কবরে শ্রদ্ধা নিবেদন এবং আলোচনা সভা।

ফখরুলের সভাপতিত্বে যৌথসভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নেতা জয়নাল আবদিন ফারুক, মাসুদ আহমেদ তালুকদার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাখাওয়াত হোসেন জীবন, আবদুস সালাম আজাদ, আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করীম শাহিন, এবিএম মোশাররফ হোসেন, হারুনুর রশীদ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ