নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে: সিইসি
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে: সিইসি

কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমেদ। নির্বাচন কমিশন সচিবালয়ের বুধবার রাত সাড়ে ৮ টার দিকে মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

সিইসি বলেন, আজ সারা দেশে আমরা পৌরসভার নির্বাচন সমাপ্ত করলাম। এ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন প্রথম থেকেই যথেষ্ট সতর্ক ছিল, যাতে কোনো ধরনের অনিয়ম না হয়। নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা বাহিনী, প্রার্থীদের সহায়তায় কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই নির্বাচন সম্পন্ন হয়েছে।

এখন ভোট গণনা চলছে বলেও জানান তিনি।

৫০টি ভোটকেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে এবং নরসিংদীর মাধবদী পৌরসভার ভোট স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, সারাদেশে ২৩৪টি পৌরসভায় ৩ হাজার ৫৫৫টি কেন্দ্রের মধ্যে নিয়ন্ত্রণের বাইরে যাওয়ায় ৫০টি ভোটকেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে এবং নরসিংদীর মাধবদী পৌরসভার ভোট স্থগিত করা হয়েছে।

কত শতাংশ ভোট পড়েছে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের ফলাফল আসতে শুরু করেছে। পুরো ফলাফল জানলে কতো শতাংশ ভোট পড়েছে জানাতে পারবো।
সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য প্রার্থী, আইন শৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ দিয়ে ভালোভাবে ফলাফল প্রকাশের জন্য সকলের সহযোগিতা কামনা করেন প্রধান নির্বাচন কমিশনার।

২০০ পৌরসভায় অনিয়মের বিএনপির অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ৬০টি কেন্দ্রে অনিয়মের কথা শুনেছি। বেশিরভাগ অভিযোগ বিএনপির কাছ থেকেই এসেছে। নির্বাচন কর্মকর্তার কাছ থেকেও শুনেছি। যাচাই-বাছাই করে আমলে নিয়ে বেশ কিছু কেন্দ্রের ভোট বাতিল করেছি, সেখানে আবার ভোট নেওয়া হবে।

অর্থসূচক/মাইদুল

এই বিভাগের আরো সংবাদ