অনিয়ম-সংঘর্ষে ১০ কেন্দ্রে ভোট স্থগিত
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

অনিয়ম-সংঘর্ষে ১০ কেন্দ্রে ভোট স্থগিত

অনিয়ম, সংঘর্ষ, ব্যালট পেপারে জোর করে সিল দেওয়ার অভিযোগে ৭ পৌরসভার ১০টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। সংশ্লিষ্ট রিটার্নিং ও প্রিসাইডিং কর্মকর্তারা এসব কেন্দ্রে ভোট নেওয়া স্থগিত করেন।

Narshingdi_bangladesh_vote

নরসিংদী সদর পৌরসভার একটি কেন্দ্রে।

কুমিল্লা

মঙ্গলবার রাতে ব্যালট পেপারে সিল মারার অভিযোগে কুমিল্লার বরুড়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সাবেক শিলমুরি উত্তর ইউনিয়ন পরিষদ ভোটকেন্দ্রে আজ ভোটগ্রহণ শুরুর আগেই ভোটগ্রহন স্থগিত করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুৎফুন নাহার নাজিম বলেন, যেহেতু ব্যালট পেপারে সিল মারার অভিযোগ পাওয়া গেছে, তাই কেন্দ্রটিতে ভোট শুরুর আগেই ভোট নেওয়া স্থগিত করা হয়েছে।

চট্টগ্রাম

চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভায় কেন্দ্র দখলের অভিযোগে দুটি কেন্দ্রে ভোট নেওয়া স্থগিত করা হয়েছে।

আজ বুধবার সকালে আসলাতুন চৌধুরী ফোরকানিয়া মাদ্রাসা ও গাছবাড়িয়া এএনজে উচ্চবিদ্যালয় কেন্দ্র দুটিতে ভোট নেওয়া স্থগিত করা হয়। আটটায় ভোট শুরুর আগেই কেন্দ্র দুটি দখল করার অভিযোগ ওঠে।

মাদারীপুর

কেন্দ্রে জোর করে ঢুকে ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মারার অভিযোগে মাদারীপুরের কালকিনি পৌরসভার ২ কেন্দ্রে ভোট নেওয়া স্থগিত করা হয়েছে।

কেন্দ্র দুটি হলো-জনানধন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাষ্টঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মাদারীপুরের জেলা নির্বাচন কর্মকর্তা ও কালকিনি পৌরসভার রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, অভিযোগ পেয়ে দুটি কেন্দ্রেই ভোট স্থগিত করা হয়েছে। সকাল ৮টা থেকে বাকি সাতটি কেন্দ্রে ভোট নেওয়া শুরু হয়েছে। ওই দুই কেন্দ্রে পরে ভোট নেওয়া হবে।

জামালপুর
জামালপুরের সরিষাবাড়ীর বাঙালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। ভোট নেওয়ার সময় সহিংসতা হলে ওই কেন্দ্রের ভোট স্থগিত করা হয়।

নোয়াখালী

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কারণে আজ সকাল সাড়ে ১০টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জে চৌমুহনী পৌরসভার উত্তর নাজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর নাজিরপুর নূরানী মাদ্রাসা কেন্দ্রে সংশ্লিষ্ট প্রিসাইডিং কর্মকর্তারা ভোট নেওয়া স্থগিত করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনির হোসেন বলেন, কেন্দ্র দুটির আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় সংশ্লিষ্ট প্রিসাইডিং কর্মকর্তারা এই পদক্ষেপ নিয়েছেন।

নড়াইল

ভোটে অনিয়মের অভিযোগে নড়াইলের কালিয়া পৌরসভার পূর্ব কালিয়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের ভোটগ্রহণ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হাসানুর জামান জানান, ওই কেন্দ্রে নৌকা প্রতীকের  প্রার্থীর পক্ষে ব্যালটে সিল মেরে বাক্স ভর্তি করার সময় একজনকে আটক করার পর ভোটগ্রহণ স্থগিত করা হয়।

কুয়াকাটা

আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপির মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কুয়াকাটা পৌরসভার পানজুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মো. নাজমুল কবির জানান, সকালে ভোট শুরুর দুই ঘণ্টার মধ্যে সংঘর্ষ শুরু হলে সকাল ১০টার কেন্দ্রটি স্থগিত করা হয়।

 

এই বিভাগের আরো সংবাদ