এরশাদ গ্রেপ্তার হলে উত্তরবঙ্গ অচল করে দেওয়ার হুমকি
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রংপুর

এরশাদ গ্রেপ্তার হলে উত্তরবঙ্গ অচল করে দেওয়ার হুমকি

ershad জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে গ্রেপ্তার করা হলে উত্তরবঙ্গ অচল করে দেয়া হবে বলে হুমকি দিয়েছেন জাতীয় পার্টির রংপুরের নেতাকর্মীরা। এর আগে গ্রেপ্তার হলে আত্মহত্যা করবেন এরশাদ, এমন বক্তব্যের পর বুধবার রাত থেকেই রংপুরে জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে।

জেলা যুব সংহতির সভাপতি হাজী আব্দুর রাজ্জাক বলেন, এরশাদের কিছু হলে বাংলার ইতিহাসের সবচেয়ে বড় আন্দোলন গড়ে তুলবো আমরা। এই আন্দোলন করতে গিয়ে আমাদের উপর যদি আঘাত আসে তারপরও পিছপা হবো না। ইতোমধ্যেই আন্দোলনের জন্য ২০ স্তরের নেতার তালিকা সাজানো হয়েছে দাবি করে তিনি বলেন, অপেক্ষায় থাকুন জাতীয় পার্টির নেতাকর্মীরা কি করতে পারে দেখবেন।

জাতীয় পার্টির রংপুর জেলা সেক্রেটারী বীরমুক্তিযোদ্ধা আবুল মাসুদ চৌধুরী নান্টু জানান, সময়ের সাহসী সন্তান ও ইতিহাস বিখ্যাত রাজনীতিবিদ হুসেইন মুহম্মদ এরশাদ যে যুগোপোযোগী সিদ্ধান্ত নিয়েছেন, তাতে বাকশালে বিশ্বাসী হাসিনা সরকারের মাথা খারাপ হয়ে গেছে। পল্লীবন্ধু এরশাদকে যদি গ্রেপ্তার কিংবা গ্রেপ্তারের চেষ্টা করা হয় তাহলে রংপুরের মানুষ সেই মুহুর্তেই উত্তরবঙ্গের সকল কার্যক্রম অচল করে দিবে। সরকারকে আর এক মুহুর্তের জন্যও ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দেন তিনি।

রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ-সম্পাদক এ্যাডভোকেট সালাহউদ্দিন কাদেরী বলেন, নিরাপত্তার দোহাই দিয়ে এরশাদ সাহেবকে সরকার অবরুদ্ধ করে রাখার ষড়যন্ত্র করছে। অবিলম্বে স্যারের বাসার সামনে থেকে র‌্যাব-পুলিশ সরিয়ে নিতে হবে। এই সরকার ফ্যাসিস্ট সরকার। একতরফা নির্বাচন থেকে যে মুহুর্তেই এরশাদ স্যার সরে এসেছেন ঠিক সেই মুহুর্তেই তাকে ভয় ভীতি দেখিয়ে চাপ সৃষ্টি করে আবারও নির্বাচনে নিয়ে যাওয়ার অপচেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, দুপুরে সরকারের স্বৈরাচারী আচরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল শুরু হবে। যেই মুহুতে স্যারের উপর আঘাত আসবে ঠিক সেই মুহুর্ত থেকেই অসহযোগ আন্দোলন শুরু হবে।

এদিকে সকাল সাড়ে ১০টা থেকে গ্রাম-গঞ্জ থেকে নগরীর পায়রা চত্বরে জাতীয় পার্টি কার্যালয়ে জাতীয় পার্টি, যুব সংহতি, শ্রমিক পার্টি, ছাত্র সমাজসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং এরশাদ ভক্তরা ব্যানার নিয়ে আসতে শুরু করেছে মিছিলের জন্য। ১২টার পর এই মিছিলে জেলা ও মহানগর সভাপতি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা নেতৃত্ব দিবেন বলে জানা গেছে।

 

এএস

এই বিভাগের আরো সংবাদ