মিস ইরাককে তুলে নিতে চায় আইএস!
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

মিস ইরাককে তুলে নিতে চায় আইএস!

তেল লুট, রাজনৈতিক নেতা ও বিদেশি পর্যক অপহরণ মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন ইসলামকি স্টেটের (আইএস) নিত্য দিনের কাজ। ফতোয়াবাজি করে নারীর প্রতি সহিংস আচরণও নৈমিন্তিক কাজ। পর্দার বাইরে আশা নারীদের দিয়েছে মধ্যযুগীয় শাস্তি।1224iraqmissbeautyisis01

সেই ধারাবাহিকতায় সংগঠনটি এবার ইরাকের সুন্দরী সাইমা কাসিমকে অপহরণের হুমকি দিয়েছে। জেরুজালেমের পত্রিকা আল-ওয়াতানের এক খবরে বলা হয়েছে, আইএস দলে যোগদান করতে রাজী না হওয়ায় তাকে এ হুমকি দেওয়া হয়েছে।

এ বিষয়ে মিস ইরাক সাইমা কাসিম আল-ওয়াতানকে জানান, শনিবার দেশের বিউটি প্যাজেন্ট জিতেছেন তিনি। তার কিছুক্ষণ পরেই একটি ফোনকল এসেছিল তার কাছে।

তিনি জানান, জঙ্গি সংগঠনটি তাকে ফোনে তাকে দলে ভেরার আহ্বান জানায়।

এর পর তিনি তার প্রত্যাখান করার পরেই সংগঠনটির পক্ষ থেকে হুমকি দেওয়া হয়, রাজী না হলে তাকে অপহরণ করা হবে। প্রয়োজনে সকলের সামনেই তুলে আনা হবে।

২০ বছরের এই সুন্দরী নর্দান ইরাকের কিরকুক শহরের। প্রতিযোগিতায় মুকুট অর্জন করার পর তিনি আগামী বছরের মার্চে থাইল্যান্ডে শুরু হওয়া  মিস ইউনিভার্স প্রতিযোগিতায় ইরাকের প্রতিনিধিত্ব করতে চান।

তিনি তার বিজয়ের পর এনবিসি নিউজ ডটকমকে জানান যে, তিনি প্রমান করতে চান ইরাকি মেয়েদের সমাজে নিজস্ব একটা অস্তিত্ব আছে, পুরুষদের মতো তাদেরও সবকিছুতেই অধিকার আছে।

পিএল/টিআর

এই বিভাগের আরো সংবাদ