রাজশাহীতে পুলিশের সাঁজোয়া যানে আগুন, ব্যাপক সংঘর্ষ : আহত ৩০
সোমবার, ১লা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজশাহী

রাজশাহীতে পুলিশের সাঁজোয়া যানে আগুন, ব্যাপক সংঘর্ষ : আহত ৩০

রাজশাহী মহানগরীতে পুলিশের সঙ্গে অবরোধ সমর্থনকারীদের ব্যাপক সংঘষের্র ঘটনা ঘটেছে।এতে অন্তত ৩০ জন আহত হয়েছে।অবরোধকারীরা এ সময় পুলিশের সাঁজোয়া যান লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। তাতে করে যানটি আগুন ধরে যায়।

বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে মহানগরীর শালবাগান এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান,  অররোধ সমর্থনকারীরা রাস্তায় লোহারপাইপ ফেলে এবং আগুন ধরিয়ে রাজশাহী-নওগাঁ মহাসড়ক অবরোধ করে। অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশের একটি সাঁজোয়া যান পৌঁছালে বিক্ষোভকারীরা তাতে ককটেল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে।

ফলে সাঁজোয়া যানটিতে আগুন ধরে যায়। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ এসে শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় অন্তত ৩০ জন আহত হয়।

অপরদিকে সকাল ৯ টার দিকে অবরোধের সমর্থনে মিছিল ও সমাবেশ করে ১৮ দলীয় জোট। মহানগর বিএনপি কার্যালয় ভুবনমোহন পার্ক থেকে মিছিলটি বের হয়ে মহানগরীর প্রধান প্রধান  সড়ক প্রদক্ষিণ করে।

মিছিলটি একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে অনুষ্ঠিত হয় সমাবেশ। তাছাড়া সকাল সাড়ে ৯টার দিকে মহানগরীর উপকণ্ঠ কাশিয়ডাঙ্গা মোড়ে মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মহানগরীতে যে কোনো ধরণের নাশকতা প্রতিরোধে পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাবের টহল চলছে জানান তিনি।

এই বিভাগের আরো সংবাদ