দুই বাজারেই উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

দুই বাজারেই উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

price-up

লেনদেন উত্থানে

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ সোমবার সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন দুই বাজারেই সব ধরনের সূচক বেড়েছে। এক ঘন্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ৭৯ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি টাকা শেয়ার।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৭৯ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার। লেনদেনে অংশ নিয়েছে ২৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৩টি কোম্পানির। আর কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫টির।

ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬০৭ পয়েন্টে। আর ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে  দাঁড়িয়েছে ১ হাজার ৭৪৮ পয়েন্টে।

অপরদিকে, আজ সিএসইতে ৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫৭ পয়েন্টে। এই সময়ে সিএসইতে লেনদেন হয়েছে ১৩৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭১ টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ