সরকারি ক্রয়াদেশের দুর্নীতি প্রতিরোধের দায়িত্ব গণমাধ্যমকর্মীদের
today-news
brac-epl
প্রচ্ছদ » বিবিধ

সরকারি ক্রয়াদেশের দুর্নীতি প্রতিরোধের দায়িত্ব গণমাধ্যমকর্মীদের

সরকারি জিনিসপত্র ক্রয়ে দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যমকর্মীদেরই গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে। আর এ জন্য গণমাধ্যমকর্মীদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ) এর পরিচালক আজিজ তাহের খান।

আজ শনিবার সিপিটিইউ ও বাংলাদেশ সেক্রেটারিয়েট জার্নালিস্ট ফোরামের সহযোগিতায়  বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত এক কর্মশালায় এ কথা বলেন আজিজ তাহের খান।

তিনি বলেন, সাধারণ মানুষ সরকারি জিনিসপত্র ক্রয়ের খুটিনাটি জানেন না। দরপত্র আহ্বানের মাধ্যমে যে কেনাকাটা হয় তাতে নানা দুর্নীতি হওয়ার আশঙ্কা থাকে। এগুলো অনকে সময় সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের পক্ষেও খেয়াল করা সম্ভবপর হয়ে ওঠে না। কিন্তু একজন সংবাদকর্মী সব বিষয়ই খেয়াল রাখতে পারেন। দেশ ও জনগণের স্বার্থে তাদেরই এই বিষয়গুলো সামনে তুলে আনতে হবে।

সাংবাদিকদের জাতির বিবেক উল্লেখ করে তিনি বলেন, সংবাদকর্মীদের উচিত দেশের প্রতি নিজের দায়বোধ থেকেই কাজ করা।

এদিকে কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা পিআইবি মহাপরিচালক মো. শাহ আলমগীর সরকারি জিনিসপত্র ক্রয় বিষয় সংবাদ করার সময় সুনির্দিষ্ট বিষয়টি তুলে ধরার আহ্বান জানিয়েছেন।

সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ সেক্রেটারিয়েট জার্নালিস্ট ফোরামের সধিারণ সম্পাদক সিদ্দিকুর রহমান।

প্রশিক্ষণে বিভিন্ন সেশন পরিচালনা করেন সিপিটিইউ পরিচালক আজিজ তাহের খান।  জাতীয় সংবাদপত্র ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত ২৫ জন সংবাদকর্মী এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্রও বিতরণ করা হয়।

এই বিভাগের আরো সংবাদ