আমির থাকায় ক্যাম্প বয়কট হাফিজ-আজহারের
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

আমির থাকায় ক্যাম্প বয়কট হাফিজ-আজহারের

নতুন করে আরেক ঝামেলায় পড়লো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জাতীয় দলের চলমান ফিটনেস ক্যাম্পে পেসার মোহাম্মদ আমির অন্তর্ভূক্ত হওয়ায় তার সঙ্গে প্রশিক্ষণ করতে অসম্মতি জানিয়েছেন পাকিস্তানের সাবেক টি-২০ অধিনায়ক মোহাম্মদ হাফিজ এবং বর্তমান ওয়ানডে দলের অধিনায়ক আজহার আলি।

প্রশিক্ষণ ক্যাম্পে আমির। ছবি সংগৃহীত

প্রশিক্ষণ ক্যাম্পে আমির। ছবি সংগৃহীত

বৃহস্পতিবার জি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, আমির থাকায় আজ প্রশিক্ষণ ক্যাম্পে অংশগ্রহণ করেননি হাফিজ-আজহার।

হাফিজ দলের প্রধান কোচ ওয়াকার ইউনিসকে বলেছেন, যতক্ষণ মোহাম্মদ আমির ফিটনেস ক্যাম্প থাকবে ততক্ষণ তিনি ক্যাম্পের কোনও কার্যক্রমে অংশগ্রহণ করবেন না।

পাকিস্তান ওয়ানডে দলের অধিনায়ক আজহার আলিও মোহাম্মদ হাফিজের ক্যাম্প বয়কটের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন। সামনের মাসেই তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলতে নিউজিল্যান্ড সফর করবে পাকিস্তান। সেই সিরিজকে সামনে রেখে জাতীয় দলের ফিটনেস ক্যাম্প লাহোরে গত ২১ ডিসেম্বর শুরু হয়েছে এবং তা চলবে ৭  জানুয়ারি পর্যন্ত।

লাহোরে আজহার আলি সাংবাদিকদের বলেন, হাফিজ ও আমি ক্যাম্পে আমিরের উপস্থিতি গ্রহণ করতে পারছি না। আমরা আমাদের জায়গায় অনড় রয়েছি। তবে বোর্ড কর্মকর্তাদের সঙ্গে কথা বলতেও প্রস্তুত রয়েছি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বলছে, হাফিজ ও আজহারের সঙ্গে সমঝোতায় পৌঁছতে তারা পদক্ষেপ নিয়েছে। তাদের সঙ্গে বৈঠক করার পর এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

মাত্র ১৭ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে মোহাম্মদ আমিরের। মাত্র এক বছরের মধ্যে সব ফরম্যাটে ৪৭ আন্তর্জাতিক ম্যাচ খেলে তুলে নেন ৯৯ উইকেট। এরপরের খবর সবার জানা।

২০১০ সালে ইংল্যান্ড সফরে ওই সময়ের অধিনায়ক সালমান বাট ও আরেক পেসার মোহাম্মদ আসিফের সঙ্গে স্পট ফিক্সিংয়ে জড়িয়ে পড়েন আমির। ফলে তাকে কারাভোগসহ পাঁচ বছরের জন্য সবধরনের ক্রিকেটে নিষিদ্ধ করে আইসিসি। গত সেপ্টেম্বরে সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়।

নিষেধাজ্ঞা কাটিয়ে কায়েদ-ই-আজম ট্রফিতে চারটি প্রথম শ্রেণির ম্যাচে ১৬ উইকেট নেন আমির। এরপর তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নেন ১১ উইকেট নিয়ে নির্বাচকদের নজর কাড়েন।এরপরই তাকে জাতীয় দলের ফিটনেস ক্যাম্পের জন্য ২৬ সদস্যের দলে অন্তর্ভূক্ত করা হয়।

এই বিভাগের আরো সংবাদ