হাসপাতালের ২ কোটি টাকা আত্মসাতে মামলা করছে দুদুক
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

হাসপাতালের ২ কোটি টাকা আত্মসাতে মামলা করছে দুদুক

কক্সবাজার সদর হাসপাতাল ও নার্সিং ইনস্টিউটের বেতন ভাতা, উৎসব ভাতা থেকে প্রায় ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগ প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। তাই কক্সবাজার উপজেলা হিসাবরক্ষণ অফিসের এক অডিটরসহ ৩ জনের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কক্সবাজার সদর হাসপাতাল ও নার্সিং ইনস্টিউটের প্রায় ২ কোটি টাকা আত্মসাতের বিষয়টি প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার ৭টি মামলা দায়েরের অনুমোদন দিয়েছে কমিশন। এসব মামলা দায়েরের জন্য শিগগিরই দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালককে নির্দেশ দেওয়া হবে।

মামলায় যাদের আসামি করা হচ্ছে। তারা হলেন- কক্সবাজার উপজেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর নাছির উদ্দিন মো. আবু সুফিয়ান, টেকনাফ উপজেলা হিসাবরক্ষণ অফিসার আব্দুস ছবুর ও কক্সবাজার জেলা হিসাবরক্ষণ অফিসার মো. নুরুল হুদা।

দুদক সূত্র জানায়, জেলার অফিসগুলোর দায়িত্বে থাকা এ কর্মকর্তারা ভুয়া কাগজপত্র সাজিয়ে কক্সবাজার সদর হাসপাতাল ও কক্সবাজার নার্সিং ইনস্টিটিউটের বেতন-ভাতা, উৎসব ভাতা, শ্রান্তি বিনোদন ভাতা ও ছাত্রীবৃত্তি ভাতার খাত থেকে ১ কোটি ৯০ লাখ ৪১ হাজার ১৭১ টাকা আত্মসাৎ করেছেন।

সূত্রে আরও জানায়, গত ২০১১ সালের জুলাই থেকে ২০১২ সালের মার্চ পর্যন্তু তারা কক্সবাজার সদর হাসপাতালের বেতন ভাতা খাত থেকে ১ কোটি ৪২ লাখ ৩ হাজার ৫৪১ টাকা, উৎসব ভাতা থেকে ১৩ লাখ ১০ হাজার ৯২৫ টাকা, শ্রান্তি বিনোদন খাত থেকে ২ লাখ ৪৯ হাজার ৬০০ টাকা, নার্সিং ইনস্টিটিউটের বেতন-ভাতা থেকে ১৬ লাখ ৫৪ হাজার ৩৯৪ টাকা, শ্রান্তি বিনোদন খাত থেকে ১ লাখ ৪৬ হাজার ৭০৫ টাকা, ছাত্রীবৃত্তি খাত থেকে ১২ লাখ ৮৪ হাজার ৯৮ টাকা ও উৎসব ভাতা থেকে ১ লাখ ৯১ হাজার ৯৩৫ টাকা আত্মসাৎ করেন।

গত ২০১৩ সাল থেকে ৩ বছর অনুসন্ধান শেষে এই বিপুল পরিমাণ টাকা আত্মসাতের বিষয়টি প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হয়।

অর্থসূচক/মাইদুল

এই বিভাগের আরো সংবাদ