ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

শমরিতা হাসপাতালের প্রবৃদ্ধি ৩.১৮%

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের কোম্পানি শমরিতা হাসপাতাল লিমিডেট ৩০ জুন ২০১৫ হিসাবে এক বছরে ৩ দশমিক ১৮ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে।

samorita

শমরিতা হাসপাতাল

আজ বুধবার রাজধানীর তেজগাঁয়ে শমরিতা হাসপাতালে ৩০তম বার্ষিক সাধারণ সভায় এ তথ্য জানান কোম্পানির চেয়ারম্যান মকবুল হোসেন।

সভায় ৩০ জুন ২০১৫ হিসাব বছরে সকল শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন শেয়ারহোল্ডাররা।

শমরিতা হাসপাতাল লিমিডেটের চেয়ারম্যান মকবুল হোসেন বলেন, আলোচ্য বছরে কোম্পানির মোট রাজস্ব অর্জিত হয়েছে ৩৪ কোটি ৩০ লাখ টাকা, যা গত বছরে ছিল ৩৩ কোটি ২৪ লাখ টাকা। এই হিসাবে প্রবৃদ্ধি অর্জন হয়েছে ৩ দশমিক ১৮ শতাংশ।

বিভিন্ন প্রতিকূলতা স্বত্ত্বও কোম্পানির ব্যবসায়িক ফল সন্তোষজনক উল্লেখ করে তিনি বলেন, কর পরবর্তী মুনাফা কিছুটা কমে এবার ৩ কোটি ৮১ লাখ টাকা হয়েছে, যা গত বছরে ছিল ৪ কোটি ৬ লাখ টাকা। এই হিসাবে গত বছরের তুলনায় এবার কর পরবর্তী মুনাফা ৬ দশমিক ১৫ শতাংশ কম। ফলে শেয়ার প্রতি আয় গত বছরের ২ দশমিক ৭৪ টাকা থেকে কমে ২ দশমিক ৫৬ টাকা হয়েছে।

রাজস্ব সংশ্লিষ্ট প্রত্যক্ষ খরচ বেড়ে যাওয়ায় কর পরবর্তী মুনাফা সামান্য কমেছে বলে জানান কোম্পানি চেয়ারম্যান।

সভায় মজিবুর রহমান নামের এক বিনিয়োগকারী বলেন, শমরিতা হাসপাতাল একটি সেবাধর্মী প্রতিষ্ঠান, আমরা চাই কোম্পানির সেবার মান আরও বৃদ্ধি হোক। এতে করে দেশের মানুষকে বিদেশে গিয়ে চিকিৎসা সেবা নিতে হবে না।

গত এক বছরে দেশে ব্যবসায়িক প্রতিকূলতা থাকা স্বত্ত্বেও ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ায় কোম্পানির প্রতি আস্থা বাড়বে বলে জানান তিনি।

সভায় সভাপতিত্ব করেন শমরিতা হাসপাতাল লিমিডেটের চেয়ারম্যান মকবুল হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন কোম্পানিটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক রিয়াজ আহমেদ চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ডা. এবিএম হারুন, স্বতন্ত্র পরিচালক শেখ মাহফুজুল হক, পরিচালক ইঞ্জিনিয়ার এএম শওকত আলী, অধ্যাপক এসএএম গোলাম কিবরিয়া, কোম্পানি সচিব শরিফুল ইসলাম প্রমুখ। এছাড়া সভায় শতাধিক শেয়ারহোল্ডারর উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সমরিতা হাসপাতাল লিমিডেট শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটই নগদ লভ্যাংশ।

অর্থসূচক/মাইদুল

এই বিভাগের আরো সংবাদ