বাস চলতে শুরু করেছে হাতিরঝিলে
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বাস চলতে শুরু করেছে হাতিরঝিলে

হাতিরঝিলের বাস সার্ভিস প্রকল্প কমিয়ে দিলো কারওয়ানবাজার আর রামপুরার দুরত্ব। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির মান রাখতেই হাতিরঝিল প্রকল্পে বাস সার্ভিস চালু করেছে রাজউক।hatirjhil

বুধবার সকালে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এই বাস সার্ভিসের উদ্বোধন করেন। জানা গেছে প্রাথমিকভাবে আজ থেকে ২৭ সিটের চারটি বাস চলতে শুরু করছে হাতিরঝিল প্রকল্পে।

হাতিরঝিল প্রকল্পের পরিচালকের পক্ষে জানানো হয়, এই বাসে যাত্রীদের রামপুরা থেকে কারওয়ান বাজার পর্যন্ত ১৫ টাকা এবং পুরো হাতিরঝিল চক্কর দেওয়ার জন্য ৩০ টাকা দিতে হবে।

আর এক কাউন্টার থেকে আরেক কাউন্টারে সর্বনিম্ন ভাড়া ১০ টাকা।

বাসগুলো হাতিরঝিলের চারপাশের দশটি স্টপেজ থেকে যাত্রী তুলবে এবং নামিয়ে দেবে। টিকেট পাওয়া যাবে রামপুরা, মধুবাগ, এফডিসি মোড়, বৌবাজার, শুটিং ক্লাব ও মেরুল বাড্ডার ছয় কাউন্টারে।

বাস সার্ভিসটি ব্যবস্থাপনার দায়িত্ব পেয়েছে এইচ আর ট্রান্সপোর্ট লিমিটেড। কোম্পানিটি প্রতি মাসে রাজউককে ১ লাখ ৮০ হাজার টাকা দেবে।

প্রসঙ্গত, রাজধানীর পূর্ব ও পশ্চিমাঞ্চলের মধ্যে যোগাযোগ বৃদ্ধি, যানজট ও জলাবদ্ধতা নিরসন এবং পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আনতে ২০০৭ সালে হাতিরঝিল সংস্কার প্রকল্প শুরু হয়। পুরনো পয়ঃনিষ্কাশন খালের জায়গায় মাটি খনন করে তৈরি করা হয় লেক।

৩০২ একর জমির ওপর গড়ে ওঠা হাতিরঝিল প্রকল্পে ১৬ কিলোমিটার সড়ক রয়েছে। কাজ শুরুর প্রায় ছয় বছর পর ২০১৩ সালে প্রকল্পটি উন্মুক্ত করা হলেও এর আগে চালু করা হয়নি কোনো বৈধ গণপরিবহন।

মাঝে অনুমোদনবিহীন মাইক্রোবাস চলত হাতিরঝিলে। গণমাধ্যমে খবর প্রকাশের পর গত নভেম্বরে ওই সার্ভিস বন্ধ হয়ে গেলে পারাপারে বিপাকে পড়েন রামপুরা থেকে কারওয়ান বাজারগামী নগরবাসী।

এই বিভাগের আরো সংবাদ