বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে ডিএসইর অভিনন্দন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে ডিএসইর অভিনন্দন

বাংলাদেশ ব্যাংক ও ডিএসইর লোগো

বাংলাদেশ ব্যাংক ও ডিএসইর লোগো

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানকে অভিনন্দন ও স্বাগত জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। গত ২০ ডিসেম্বর ব্যাংক-কোম্পানি কর্তৃক পুঁজিবাজারে বিনিয়োগ সংক্রান্ত নীতিমালা শীর্ষক একটি সার্কুলার জারি করায় এই অভিনন্দন জানানো হয়েছে।

পুঁজিবাজারকে সম্প্রসারিত ও গতিশীল করার জন্য ব্যাংকের বিনিয়োগ সংক্রান্ত নীতিমালা শিথিল করার বিষয়ে ওই সার্কুলার জারি করে বাংলাদেশ ব্যাংক।

ডিএসই আশা করছে, পুঁজিবাজারের প্রতি বাংলাদেশ ব্যাংকের বিশেষ গুরুত্বারোপ, ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও মনোভাবের কল্যাণে পুঁজিবাজারে ব্যাংকের বিনিয়োগ সংক্রান্ত বিধিমালা পরিপালন সহজতর হবে। সেই সঙ্গে পুঁজিবাজারে এর ইতিবাচক প্রভাব পড়বে।

ডিএসইর এক বিবৃতিতে জানানো হয়েছে, বাংলাদেশ ব্যাংকের ওই সার্কুলারের ফলে ব্যাংকের যেসব সাবসিডিয়ারি কোম্পানি আছে তার মূলধনকে ব্যাংকের পুঁজিবাজারে এক্সপোজারে মধ্যে আনা হবে না। এ সাবসিডিয়ারি মূলত ২ ধরনের প্রতিষ্ঠান; ব্রোকারেজ হাউজ এবং মার্চেন্ট ব্যাংক। এ দুটির মূলধন যদি এক্সপোজারে গণনা না হয় তাহলে পুঁজিবাজারের এক্সপোজারের সীমা সমন্বয়ের বর্তমান যে সমস্যা আছে তা অনেকাংশে কমে যাবে। আর এই সিদ্ধান্ত বাজারে ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা করছে ডিএসই।

এই বিভাগের আরো সংবাদ