গ্রিন ডেল্টার সঙ্গে সরকারের স্বাস্থ্যবিমা চুক্তি সই
today-news
brac-epl
প্রচ্ছদ » ব্যাংক-বিমা

গ্রিন ডেল্টার সঙ্গে সরকারের স্বাস্থ্যবিমা চুক্তি সই

সরকারের স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির আওতায় ১ লাখ মানুষকে স্বাস্থ্যবিমা সুবিধা দিতে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির সঙ্গে একটি চুক্তি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

আজ রোববার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের উপস্থিতিতে এ চুক্তি স্বাক্ষরিত হয়। ওই সময় গ্রিন ডেল্টার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফারজানা চৌধুরীসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাইলট প্রকল্প হিসেবে টাঙ্গাইলের ৩ উপজেলায় দারিদ্রসীমার নিচে বসবাসকারী লোকজনকে সরকারের এই স্বাস্থ্যবিমার সুবিধা দেওয়া হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ২০৩২ সালের মধ্যে ক্রমান্বয়ে দেশের সব জনগণকেই স্বাস্থ্যবিমার আওতায় আনা হবে। প্রাথমিকভাবে পাইলট প্রকল্প হিসেবে টাঙ্গাইলের ৩ উপজেলার ১ লাখ জনগণকে ৫০টি রোগের জন্য এই স্বাস্থ্যবিমা দেওয়া হবে।

মোহাম্মদ নাসিম আরও বলেন, প্রকল্পের আওতায় চিকিৎসা ব্যয় নির্বাহের জন্য বিমার প্রিমিয়াম হিসেবে পরিবার প্রতি বার্ষিক ১ হাজার টাকা গ্রিন ডেল্টা ইন্সুরেন্সকে দেবে সরকার। এর বিপরীতে পরিবার প্রতি বার্ষিক ৫০ হাজার টাকা পর্যন্ত চিকিৎসা সুবিধা পাবে ওই ১ লাখ পরিবার।

এই বিভাগের আরো সংবাদ