মরিনহোর স্থলাভিষিক্ত হচ্ছেন হিডিঙ্ক
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

মরিনহোর স্থলাভিষিক্ত হচ্ছেন হিডিঙ্ক

সদ্য চেলসি থেকে বরখাস্ত হওয়া কোচ মরিনহোর স্থলাভিষিক্ত হচ্ছেন গাস হিডিঙ্ক। এর আগে ২০০৯ সালে তিনি ব্লুজদের কোচের দায়িত্ব পালন করেন। ওই সময় লুইস ফিলিপ স্কলারিকে বরখাস্ত করে খণ্ডকালীন দায়িত্ব দেওয়া হয় নেদারল্যান্ডের সাবেক এই কোচকে।

গাস হিডিঙ্ক। ছবি সংগৃহীত

গাস হিডিঙ্ক। ছবি সংগৃহীত

আবারও হিডিঙ্কের স্মরণাপন্ন হলো ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম শীর্ষ এই দলটি। তবে নতুন মেয়াদে হিডিঙ্ক কতদিন দায়িত্ব পালন করবেন সে সম্পর্কে কিছুই বলেনি চেলসি।

হিডিঙ্কের সঙ্গে বেশ কিছুদিন আগেই সবকিছু চূড়ান্ত করে রেখেছিল চেলসি। কিন্তু তা জানাজানি হয়নি। শনিবার সান্ডারল্যান্ডের বিপক্ষে মাঠের নামার আগে তিনি কাজে যোগদান করবেন।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মরিনহোকে বরখাস্ত করে চেলসি।

এ প্রসঙ্গে ক্লাবটি বলছে, মরিনহো ও চেলসি দুই পক্ষই সম্মত হয়েছে যে; চলতি মৌসুমে ফলাফল  খুব একটা ভালো নয়। তাই দলের কল্যাণের জন্য দুই পক্ষের আলাদা দুই পথে হাঁটাই সুখকর।

এদিকে ২০১৩ সালে গ্রীষ্ম মৌসুমে ম্যানেজার হিসেবে দায়িত্ব নেওয়ার পর ব্যাপক অবদানের জন্য মরিনহোকে ধন্যবাদও জানিয়েছে চেলসি।

এক বিবৃতিতে চেলসি জানায়, দুই মেয়াদে তার অধীনে ৩টি লিগ শিরোপা, এফএ কাপ, কমিউনিটি শিল্ড ও ৩টি লিগ কাপ জয় তাকে আমাদের ১১০ বছরের ইতিহাসে সবচেয়ে সফল ম্যানেজারে পরিণত করেছে।

প্রসঙ্গত, হিডিঙ্কের অধীনে ২০০৯ সালের ফ্রেবুয়ারি থেকে মে পর্যন্ত ২২টি ম্যাচ খেলে চেলসি। এর মধ্যে ১৬টিতে জয় পায় তারা। বিপরীতে তারা হারে মাত্র একটিতে। বাকি পাঁচটি ড্র। ওই বার এফএ কাপও জেতেন তিনি।

চেলসি বর্তমানে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ১৬তম স্থানে রয়েছে। লিগের প্রথম ১৬ ম্যাচের ৯টিতেই হার মেনেছে তারা। রেলিগেশনে পরা থেকে তারা মাত্র ১ পয়েন্ট দূরে রয়েছে।

এই বিভাগের আরো সংবাদ