ডিএসইতে মিশ্র প্রবণতায় লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে মিশ্র প্রবণতায় লেনদেন

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বৃহস্পতিবার মিশ্র প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে নিম্নমুখী প্রবণতায়। তবে এ দিন ডিএসইতে লেনদেনের পরিমাণ কমলেও একই রয়েছে সিএসইতে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বৃহস্পতিবার ডিএসইতে ২৮৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ৩৮ কোটি টাকা বা ১১ শতাংশ কম লেনদেন। আগের দিন এ বাজারে ৩২৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮ টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫২০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৯০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭১৯ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে-  বেক্সিমকো ফার্মা, কাশেম ড্রাইসেলস, স্কয়ার ফার্মা, লাফার্জ সুরমা সিমেন্ট, রিজেন্ট টেক্সটাইল, সাইফ পাওয়াটেক, বিএসআরএম স্টিলস লিমিটেড, আফতাব অটোমোবাইলস, কেডিএস এক্সেসরিজ এবং ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৯৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৮টি কোম্পানির, দর কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ