৭ দিনে ঝরবে পেটের মেদ!‍
today-news
brac-epl
প্রচ্ছদ » লাইফস্টাইল

৭ দিনে ঝরবে পেটের মেদ!‍

কঠোর পরিশ্রম সত্ত্বেও আপনার পেটের মেদ কমছে না। একটু কমলেও তাতে অনেক সময় ব্যয় করতে হচ্ছে। ফলে পেটের মেদ কমাতে গিয়ে হাঁপিয়ে উঠছেন। আসলে শরীর থেকে মেদ কমানোর প্রক্রিয়াটা খুবই ধীর। তবে আর চিন্তা নয়। এখানে কিছু টিপস দেওয়া হলো যা শরীর থেকে দ্রুত মেদ ঝরাতে ম্যাজিকের মতো কাজ করবে। সময় লাগবে মাত্র এক সপ্তাহ। এতে করে আপনি আবারও সেক্সি হয়ে উঠবেন!

৭ দিনে ঝরবে পেটের মেদ। ছবি সংগৃহীত

৭ দিনে ঝরবে পেটের মেদ। ছবি সংগৃহীত

এবার চলুন জেনে নেওয়া যাক মাত্র এক সপ্তাহে পেটের মেদ কমানোর কিছু জাদুকরী টিপস-

১. ব্যায়াম করুন: শরীরের উপর চাপ পড়ে এরকম ব্যায়াম করার চেষ্টা করুন। এক সপ্তাহে অন্তত চারবার পুশআপ, প্লাঙ্কস, স্কোয়াটস করুন। দ্রুত ওজন হ্রাসের জন্য এগুলো খুবই ফলপ্রসু। কারণ এগুলো পেট ও পায়ের উপর চাপ সৃষ্টি করে।

২. হাঁটুন: দিনে অন্তত ৩০ থেকে ৪০ মিনিট হাঁটুন।

৩. খাবারের পর করণীয়: খাওয়ার পরে প্রতিদিন অল্প হাঁটার অভ্যাস গড়ে তুলুন। এটি পেটে মেদ জমা থেকে পরিত্রাণ দিবে।

৪. বেশি পানি পান করুন: দিনে অন্তত ৮-১০ গ্লাস পানি পান করুন। এটি আপনার শরীরে আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করবে। একইসঙ্গে শরীর থেকে বিষাক্ত বর্জ্য বের করে দিতেও সহায়তা করবে।

৫. জাঙ্ক ফুড পরিহার করুন: জাঙ্ক ফুড এবং উচ্চ ক্যালরিযুক্ত ফুড যেমন কুকি, কেক, চিপস ও ক্যান্ডি পরিহার করুন। ধারণা করা হয়, দ্রুত চর্বি কমানোর সবচেয়ে উত্তম পন্থা হলো চিনি ও মিষ্টিজাতীয় খাবার এড়িয়ে চলা।

৬. ফল ও শাকসবজি খান: প্রচুর পরিমাণে আঁশযুক্ত খাবার যেমন সবুজ শাকসবজি, ফলমূল ও শস্যকণা খান।

এসব বিষয় মেনে চললে মাত্র এক সপ্তাহের মধ্যে আপনি পেতে পারেন উল্ল্যেখযোগ্য সাফল্য। তো আর দেরি কেন? এখন থেকেই এসব নিয়মকানুন মেনে চলতে শুরু করুন। পৌঁছে যান কাঙ্খিত লক্ষ্যে।

এই বিভাগের আরো সংবাদ