২ কোর্সের প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট দিল বিআইসিএম
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

২ কোর্সের প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট দিল বিআইসিএম

আইএএস অ্যান্ড আইএফআরএস ও স্ট্র্যাটিজিস অব পোর্টফোলিও ম্যানেজমেন্টের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান করেছে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)।

সার্টিফিকেট বিতরণ উপলক্ষে গত রোববার সন্ধ্যায় বিআইসিএমর সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Bicm_Certificateবিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট মোহাম্মাদ আব্দুল হান্নান জোয়ারদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অর্থ বিভাগ) মোহাম্মদ মুসলিম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সক্রিয় পুঁজিবাজারের জন্য সাধারণ শেয়ারের পাশাপাশি বন্ড, মিউচ্যুয়াল ফান্ড, ইটিএফ, অপশনস্, ফিউচারস ইত্যাদি লেনদেনে পৃথক বাজার প্রয়োজন। এ লক্ষ্যে পুঁজিবাজার সংশ্লিষ্ট সব পক্ষকে প্রশিক্ষিত করতে হবে। জাতীয় প্রতিষ্ঠান হিসেবে বিআইসিএম উল্লিখিত পক্ষদের তাত্ত্বিক ও প্রয়োগিক জ্ঞান প্রদানে সচেষ্ট হবে।

মোহাম্মদ মুসলিম চৌধুরী বলেন, পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন ক্যাপিটাল মার্কেটের (পিজিডিসিএম) পাশাপাশি পুঁজিবারের উপর স্নাতকোত্তর ডিগ্রি চালু করতে পারলে তা পুঁজিবাজারের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

সভাপতির বক্তব্যে মোহাম্মাদ আব্দুল হান্নান জোয়ারদার বলেন, অনুষদ সদস্য নিয়োগ ও তাদের প্রশিক্ষিত করার মাধ্যমে ইন্সটিটিউটের সক্ষমতা বাড়ানো হচ্ছে। আইএএস অ্যান্ড আইএফআরএসের সম্যক জ্ঞান তালিকাভুক্ত কোম্পানিগুলোর আর্থিক বিবরণী যথাযথভাবে প্রস্তুতে সহায়ক হবে। এই কোর্সটি কোম্পানির আর্থিক প্রতিবেদনে স্বচ্ছতা বৃদ্ধি করবে এবং আর্থিক প্রতিবেদনে বিনিয়োগকারীদের আস্থাও বাড়াবে।

তিনি আরও জানান, গুজবভিত্তিক বিনিয়োগের পরিবর্তে যথাযথ বিশ্লেষণের মাধ্যমে বিনিয়োগে বাজার মধ্যস্ততাকারী প্রতিষ্ঠান ও বিনিয়োকারীদের সহায়ক হবে স্ট্র্রাটিজিজ অব পোর্টফোলিও ম্যানেজমেন্ট কোর্স।

বিআইসিএমের প্রভাষক মো. হাবিবুল্লাহ্র সঞ্চালনায় অনুষ্ঠানে বিআইসিএমর অনুষদ সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ