বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
today-news
brac-epl
প্রচ্ছদ » ব্যাংক-বিমা

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

BIA

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি রাজধানীর হোটেল পূর্বানী ইন্টারন্যাশনালে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেনে র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বীমা কোম্পানীগুলোর চেয়ারম্যান, মূখ্য নির্বাহী কর্মকর্তা ও ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সাধারণ সভায় উপস্থাপিত বার্ষিক প্রতিবেদন অনুযায়ী জীবন বীমা খাতে প্রাইভেট বীমা কোম্পানীগুলির উপার্জিত প্রিমিয়াম আয়ের পরিমাণ ছিল ২০১৪ সালে ৬৬ হাজার ৮৭৯ মিলিয়ন টাকা যা ২০১৩ সালে ছিল ৬২ হাজার ৪২৯ মিলিয়ন টাকা। এই বৃদ্ধির পরিমাণ শতকরা ৭.১৩%। বেসরকারি জীবন বীমা খাতের লাইফ ফান্ড ২০১৪ সালে বৃদ্ধি পেয়ে ২ লাখ ৫১ হাজার ৪৯৪ মিলিয়নে দাড়ায় যা ২০১৩ সালে ছিল ২ লাখ ২৯ হাজার ২২৭ মিলিয়ন। বেসরকারি জীবন বীমা খাতে ২০১৩ সালের বিনিয়োগ ১ লাখ ৯৩ হাজার ৫২৩ মিলিয়ন থেকে ২০১৪ সালে ২ লাখ ২১ হাজার ০৬১ মিলিয়নে দাড়ায়। বেসরকারি খাতে জীবন বীমা কোম্পানীর মোট সম্পদ ২০১৩ সালে ২ লাখ ৫৯ হাজার ৮২৭ মিলিয়ন থেকে ২০১৪ সালে ২ লাখ ৯৭ হাজার ৬২০ মিলিয়নে উন্নীত হয়।

সাধারণ বীমা খাতে প্রাইভেট বীমা কোম্পানিগুলির মোট প্রিমিয়াম আয়ের পরিমাণ ২০১৩ সালে ছিল ২১ হাজার ০৩৮ মিলিয়ন টাকা যা বৃদ্ধি পেয়ে ২০১৪ সালে দাঁড়ায় ২২ হাজার ৬৭০ মিলিয়ন টাকা। এই আয় বৃদ্ধির পরিমান শতকরা প্রায় ৭.৭৬%। বেসরকারি সাধারণ বীমা কোম্পানীর ২০১৩ সালে সম্পদের পরিমাণ ৫৪ হাজার ৮৭৫ মিলিয়ন থেকে ২০১৪ সালে ৫৯ হাজার ১১৩ মিলিয়নে দাঁড়িয়েছে। বেসরকারি সাধারণ বীমা খাতে ২০১৩ সালের বিনিয়োগ ২৯ হাজার ১১৯ মিলিয়ন থেকে ২০১৪ সালে ২৯ হাজার ৮২২ মিলিয়ন হয়েছে।

সভায় ইউনিয়ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোজ্জাফফর হোসেন পল্টু, জনাব নিজাম উদ্দিন আহমেদ, এবং কর্ণফুলি ইন্স্যুরেন্স, জনাব আব্দুল মোকতাদির, চেয়ারম্যান, গ্লোবাল ইন্স্যুরেন্সের নাসির এ চৌধুরী, উপদেষ্টা গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোং লিঃ, জনাব মোঃ ফজলুল হক খান, মূখ্য নির্বাহী কর্মকর্তা, জনতা ইন্স্যুরেন্স, জনাব একিউএম ওয়াজেদ আলী, মূখ্য নির্বাহী কর্মকর্তা, ঢাকা ইন্স্যুরেন্স, জনাব কেএএম ফেরদৌস, মূখ্য নির্বাহী কর্মকর্তা, তাকাফুল ইন্স্যুরেন্স, জনাব বিশ্বজিৎ কুমার মন্ডল, মূখ্য নির্বাহী কর্মকর্তা, যমুনা লাইফ ইন্স্যুরেন্স, জনাব আমজাদ হোসেন খান চৌধুরী, মুখ্য নির্বাহী কর্মকর্তা, জেনিথ লাইফ ইন্স্যুরেন্স এবং জনাব মোঃ হেমায়েত উল্লাহ, মূখ্য নির্বাহী কর্মকর্তা, ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স বক্তব্য রাখেন।

এই বিভাগের আরো সংবাদ